ফাইল ছবি
ফাইল ছবি

কামড় শক্ত করছে করোনা, পশ্চিমবঙ্গে একদিনে রেকর্ড বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

  • গত ২৪ ঘণ্টায় ৫৮ জন করোনা আক্রান্তে খোঁজ মিলেছে বলে জানিয়েছেন তিনি। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ।

একদিনের স্বস্তির পর ফের আশঙ্কার ছবি পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের পরিসংখ্যানে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। যা এখনো পর্যন্ত ১ দিনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে সর্বোচ্চ। সঙ্গে তিনি বলেন, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৪। তবে আশার কথা, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ২৪ জন বাড়িও ফিরে গিয়েছেন। মৃতের সংখ্যা বাড়েনি বলেও জানিয়েছেন তিনি।

গত মঙ্গলবার এক ধাক্কায় ২৪ ঘণ্টায় ৫৪ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছিলেন মুখ্যসচিব। বুধবার পরীক্ষার সংখ্যা বাড়লেও সংখ্যাটা ছিল অনেক কম। তাতে আশাবাদী দেখিয়েছিল মুখ্যসচিবকে। কিন্তু বৃহস্পতিবার ফের ঘনাল আশঙ্কার মেঘ। গত ২৪ ঘণ্টায় ৫৮ জন করোনা আক্রান্তে খোঁজ মিলেছে বলে জানিয়েছেন তিনি। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ।

মুখ্যসচিব জানিয়েছেন, এদিনের ৫৮টি কেসের মধ্যে ২২টি কেস কয়েকটি পরিবারের মধ্যে সীমাবদ্ধ। বাকি ৩৬টি কেস বিভিন্ন জায়গা থেকে এসেছে। মুখ্যসচিব জানিয়েছেন, কলকাতার ৫টি ও হাওড়ার বেশ কয়েকটি সংক্রমিত এলাকায় কোনও নতুন আক্রান্ত মেলেনি।

মুখ্যসচিব বলেন, গত ২৪ ঘণ্টায় ৯৫৩টি নমুনা পরীক্ষা হয়েছে পশ্চিমবঙ্গে। মালদায় ১২০টি নমুনা পরীক্ষা হয়েছে। সব কটি নেগেটিভ।



বন্ধ করুন