বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাস্ক পরছেন না? এবার বাজারে সাবধান! কী হতে পারে জানেন? কড়া কথা শোনালেন মেয়র
মেয়র ফিরহাদ হাকিম। ফাইল ছবি

মাস্ক পরছেন না? এবার বাজারে সাবধান! কী হতে পারে জানেন? কড়া কথা শোনালেন মেয়র

  • কোভিড নিয়ে কিছুটা আশার কথা শুনিয়েছেন মেয়র।

করোনা রুখতে ফের রাজ্যজুড়ে কড়া বিধি আরোপ করা হচ্ছে। জমায়েত এড়াতে কঠোর পদক্ষেপ নিচ্ছে রাজ্যসরকার। তবে সরকার যতই কড়া পদক্ষেপ নিক না কেন, মাস্ক নিয়ে এখনও অনেকের মধ্যেই সচেতনতা গড়ে ওঠেনি। পাখিপড়া করে বোঝানোর পরেও মাস্ক পরতে চাইছেন না অনেকেই। বাজারে. রাস্তায় মাস্ক ছাড়াই কুছ পরোয়া নেই ভাব নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বাসিন্দাদের একাংশ। তবে এবার সেই নিয়ম ভাঙা মানুষদের জন্য কড়া বার্তা কলকাতার মেয়র তথা পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের।

এদিকে বিভিন্ন স্কুলে টিকাকরণ ক্যাম্প শুরু হয়েছে। চেতলার সেই ক্যাম্পে উপস্থিত হয়ে ফিরহাদ বলেন, বাজারে নিয়মিত মাইকিং চলছে। নো মাস্ক-নো সেল। কোনও বিক্রেতা বা ক্রেতা মাস্ক না পরলে তাঁর স্টক তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। পাশাপাশি তিনি জানিয়েছেন, ট্রেন বা বাস কমানো হয়নি। কনটেইনমেন্ট জোনের পরিস্থিতি নিয়মিত পর্যালোচনা করে বাড়ানো বা কমানো হবে। 

অন্যদিকে কোভিড নিয়ে কিছুটা আশার কথা শুনিয়েছেন  মেয়র। তিনি বলেন, এবারের ক্ষেত্রে দিন পাঁচেকের মধ্যে ঠিক হয়ে যাচ্ছেন আক্রান্তরা। কিন্তু কোনটা ডেল্টা স্ট্রেন কোনটা কী বোঝা যাচ্ছে না। এদিকে পুরসভা সূত্রে খবর, ফিরহাদ হাকিমের অফিসার অন স্পেশাল ডিউটি সহ তাঁর পরিবারের সদস্যরা কোভিডে আক্রান্ত। সব মিলিয়ে এবার যথেষ্ট সতর্ক কলকাতা পুরসভা।

 

বন্ধ করুন