বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভাসতে পারে উত্তরবঙ্গ, কী হবে কলকাতায় ? জানিয়ে দিল আবহাওয়া দফতর
ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে (HT FILE PHOTO) (HT_PRINT)
ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে (HT FILE PHOTO) (HT_PRINT)

ভাসতে পারে উত্তরবঙ্গ, কী হবে কলকাতায় ? জানিয়ে দিল আবহাওয়া দফতর

  • ভবানীপুরে হাইভোল্টেজ ভোটের দিনে এই বৃষ্টির আশঙ্কা ভাবিয়েছে অনেককেই। তবে শেষ পর্যন্ত বৃষ্টি সেভাবে চোখ রাঙাতে পারেনি।

রাস্তায় বেরোলেই একবার আকাশের দিকে তাকিয়ে নিচ্ছেন অনেকেই। এই বোধ হয় আবার ঝমাঝম করে বৃষ্টি নেমে গেল।  পুজো দোরগোড়ায়। অথচ বৃষ্টির যেন আর বিরাম নেই। তবু বৃহস্পতিবার আকাশ অংশত মেঘলা থাকলেও কলকাতা ও শহরতলিতে ভারী বৃষ্টি সেভাবে হয়নি। ভবানীপুরে হাইভোল্টেজ ভোটের দিনে এই বৃষ্টির আশঙ্কা ভাবিয়েছে অনেককেই। তবে শেষ পর্যন্ত বৃষ্টি সেভাবে চোখ রাঙাতে পারেনি। তবে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনায় রাতের দিকে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। 

অন্য়দিকে পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া ভারী বৃষ্টির পূর্বাভাস থেকেই গিয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার থেকে বৃষ্টি কিছুটা কমবে। তবে পাল্লা দিয়ে বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।মালদহ ও দুই দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। তবে রবিবার বৃষ্টি কিছুটা কমবে উত্তরের জেলাগুলিতে। 

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ বিহার ও ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে। পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিকে শাহিন নিয়েও একপ্রস্থ উদ্বেগ তো আছেই। তবে ঘূর্ণিঝড় শাহিনের যা গতিবিধি তাতে আরব সাগরের ভারত উপকূল ছাড়িয়ে পাকিস্তান উপকূলে আছড়ে পড়তে পারে।

 

 

বন্ধ করুন