বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রধানমন্ত্রী–মুখ্যমন্ত্রী সাক্ষাৎ কবে?‌ রাজধানী জুড়ে চর্চার মাঝে এলো তারিখ
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (HT_PRINT)
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (HT_PRINT)

প্রধানমন্ত্রী–মুখ্যমন্ত্রী সাক্ষাৎ কবে?‌ রাজধানী জুড়ে চর্চার মাঝে এলো তারিখ

  • একুশের নির্বাচনের পর এই প্রথম তাঁরা মুখোমুখি আসবেন। ওইদিনই সময় দেওয়া হয়েছে পিএমও থেকে।

আগামী ২৫ জুলাই নয়াদিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কথা তিনি নিজেই নবান্ন থেকে জানিয়েছেন। শুধু তাই নয়, নয়াদিল্লি সফরে গিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন বলেও জানিয়ে দিয়েছেন। তারপর থেকেই রাজধানীর অলিন্দে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, কবে প্রধানমন্ত্রী–মুখ্যমন্ত্রী বৈঠকে বসছেন?‌ সূত্রের খবর, আগামী ২৮ জুলাই যুযুধান দু’‌পক্ষের মধ্যে বৈঠক হতে চলেছে। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী তাঁকে দেখা করার সময় দিয়েছেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও মমতা দেখা করার সময় চেয়েছেন তিনি। একুশের নির্বাচনের পর এই প্রথম তাঁরা মুখোমুখি আসবেন। ওইদিনই সময় দেওয়া হয়েছে পিএমও থেকে।

বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌আমি দু–তিনদিনের জন্য নয়াদিল্লি যাচ্ছি। প্রধানমন্ত্রী আমায় সময় দিয়েছেন। রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করার ইচ্ছে আছে।’‌ জানা গিয়েছে, রাষ্ট্রপতি–প্রধানমন্ত্রী ছাড়াও তিনি বাকি বিরোধী দলগুলির সঙ্গেও বৈঠক করতে পারেন। একুশের মঞ্চ থেকে ইতিমধ্যেই সেই আবেদন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রেক্ষিতেই নয়াদিল্লি সফর। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে জোটের বৈঠকের ফাঁকেই মুখ্যমন্ত্রী দেখা করবেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

এদিন নবান্ন থেকে দু’টি ঘোষণাও করেন মুখ্যমন্ত্রী। এক, আগামী অগস্ট মাস থেকে রাজ্যে ফের ‘দুয়ারে সরকার’ প্রকল্প শুরু হবে। দুয়ারে সরকারের মাধ্যমেই আবেদনের করা যাবে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের। যা সেপ্টেম্বর মাস থেকে চালু হবে। এমনকী শিক্ষকদের বদলির আবেদন জানানোর জন্য ‘উৎসশ্রী’ নামক নতুন পোর্টাল সূচনার কথাও ঘোষণা করেন তিনি।

বন্ধ করুন