বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এক বছর আগে বিনিয়োগের হিসাব চেয়েছিলাম, আজও পাইনি, রাজ্যকে ঠুকে টুইট রাজ্যপালের
ফাইল ছবি (HT_PRINT)
ফাইল ছবি (HT_PRINT)

এক বছর আগে বিনিয়োগের হিসাব চেয়েছিলাম, আজও পাইনি, রাজ্যকে ঠুকে টুইট রাজ্যপালের

  • বুধবার পানাগড়ে একটি কারখানার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে শিল্পের বিরাট সম্ভাবনা রয়েছে। সেজন্য বিশেষ কমিটি মাসে একবার বৈঠকে বসবে বলেও জানান তিনি।

রাজ্যে শিল্পে বিনিয়োগ নিয়ে রাজনৈতিক চাপানউতোরের মধ্যেই মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রশ্ন তুললেন, কেন রাজ্যে বিনিয়োগের খতিয়ান তাঁর সামনে তুলে ধরছে না রাজ্য সরকার? এই নিয়ে এদিন সরকারকে ফের বিঁধেছেন তিনি।

বৃহস্পতিবার এক টুইটে রাজ্যপাল লিখেছেন, ২০২০ সালের ২৫ অগাস্ট মুখ্যমন্ত্রীর কাছে বাণিজ্য সম্মেলনে বিনিয়োগের ১২ লক্ষ কোটি টাকার হিসাব চেয়েছিলাম। আজ পর্যন্ত তার জবাব পাইনি। শিল্পের পরিবেশ তৈরি করতে গেলে স্বচ্ছতা ও জবাবদিহি প্রয়োজন। রাজ্যে শিল্পের দশা এখন অতীতের ছায়ামাত্র। একই সঙ্গে মুখ্যমন্ত্রীকে পাঠানো তাঁর চিঠির প্রতিলিপি প্রকাশ করেছেন রাজ্যপাল। 

বুধবার পানাগড়ে একটি কারখানার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে শিল্পের বিরাট সম্ভাবনা রয়েছে। সেজন্য বিশেষ কমিটি মাসে একবার বৈঠকে বসবে বলেও জানান তিনি। যদিও বিজেপির কটাক্ষ, ১০ বছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যে বিনিয়োগ এসেছে বলে দাবি করেছে গুজরাতে তার থেকে বেশি বিনিয়োগ এসেছে গত ৯ মাসে।

এবার একই ইস্যুকে সরকারকে বিঁধলেন রাজ্যপাল। বিধানসভা নির্বাচনের পর থেকে রাজ্য সরকারকে আক্রমণের তেজ কিছুটা কমালেও তিনি যে মুখ বন্ধ করে বসে থাকার মানুষ নন তা একবার ফের মনে করিয়ে দিলেন রাজভবনের বাসিন্দা।

 

বন্ধ করুন