বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাওড়ার বিলে কি রাজ্যপাল সই করেছেন? আদালতে ভুল স্বীকার অ্যাডভোকেট জেনারেলের
 রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
 রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

হাওড়ার বিলে কি রাজ্যপাল সই করেছেন? আদালতে ভুল স্বীকার অ্যাডভোকেট জেনারেলের

হাওড়া ও বালি পুরসভার বিলে রাজ্যপাল সই করেছেন কি না এনিয়ে বেশ কয়েকদিন ধরেই নানা টানাপোড়েন চলছে।

হাওড়া ও বালি পুরসভার পৃথকীকরণ নিয়ে রাজ্যপাল সই করেছেন কি না এনিয়ে গত কয়েকদিন ধরেই নানা চর্চা চলেছে। এবার সামগ্রিক পরিস্থিতিতে হাইকোর্টে অন্য কথা জানাল রাজ্য। অ্য়াডভোকেট জেনারেল এবার কলকাতা হাইকোর্টে কার্যত ভুল স্বীকার করে জানালেন, রাজ্যপাল এখনও হাওড়ার বিলে সই করেননি। হাইকোর্টের সওয়ালে ভুল ছিল। আপাতত হাওড়া পুরভোট করা সম্ভব নয়।এমনকী কোর্টে নতুন করে হলফনামা দেওয়ার ইচ্ছাও তিনি প্রকাশ করেন। 

হাওড়া ও বালি পুরসভার বিলে রাজ্যপাল সই করেছেন কি না এনিয়ে বেশ কয়েকদিন ধরেই নানা টানাপোড়েন চলছে। গত ২৪শে জানুয়ারি রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল কলকাতা হাইকোর্টে জানিয়েছিলেন হাওড়া ও বালি পুরসভার পৃথকীকরণ বিলে সই করেছেন রাজ্যপাল। এর জেরে দীর্ঘদিনের জট কাটল বলেও ধরে নেন অনেকে। এমনকী এবার আর নির্বাচনের ক্ষেত্রে কোনও বাধা থাকল না বলেও আলোচনা চলতে থাকে। এদিকে হাইকোর্টে অ্যাডভোকেট জেনারেল এই কথা বললেও পরের দিন টুইট করে অবশ্য় রাজ্যপাল বলেন অন্য কথা। তিনি নিজেই জানিয়ে দেন এই ধরনের বিলে তিনি সই করেননি। এদিকে তখনই প্রশ্ন ওঠে, তবে অ্যাডভোকেট জেনারেল যে আদালতে অন্য কথা বলেছেন? 

এদিকে গত সোমবার কমিশন চারটি পুরসভা ভোটের দিনক্ষণ জানিয়ে দেয়। কিন্তু তাতে হাওড়ার নাম নেই। এরপরই এনিয়ে মামলা হয় হাইকোর্টে। কেন বাদ পড়ল হাওড়া তা নিয়ে প্রশ্ন করা হয়। এরপরই বৃহস্পতিবার আদালতে আগের বয়ানের ভুল স্বীকার করলেন অ্যাডভোকেট জেনারেল। 

 

বন্ধ করুন