বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > OMR sheet: কোন সংস্থা নষ্ট করত ওএমআর শিট, আদালতে জানাল কমিশন

OMR sheet: কোন সংস্থা নষ্ট করত ওএমআর শিট, আদালতে জানাল কমিশন

ওএমআর শিট নষ্ট করার আগে সেগুলি স্ক্যান করে মিরর ইমেজ হিসাবে রাখা হতো।

নিয়ম অনুযায়ী, কোনও নিয়োগ পরীক্ষার পর একটি নির্দিষ্ট সময় পার হয়ে গেলে উত্তরপত্র নষ্ট করে ফেলা হয়। একটি বেসরকারি সংস্থাকে দিয়ে সেই কাজ করানো হয়।

কোন সংস্থাকে দিয়ে নষ্ট করা হতো ওএমআর শিট গ্রুপ সি নিয়োগ মামলায় সেই তথ্য সামনে এল। আদালতে হলফনামা দিয়ে স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, মেসার্স বালাজি সলিউশনকে দিয়ে এই কাজ করাতো তারা।

নিয়ম অনুযায়ী, কোনও নিয়োগ পরীক্ষার পর একটি নির্দিষ্ট সময় পার হয়ে গেলে উত্তরপত্র নষ্ট করে ফেলা হয়। একটি বেসরকারি সংস্থাকে দিয়ে সেই কাজ করানো হয়। এসএসসি-র সেই কাজ করত বালাজি সলিউশন।

বুধবার হাইকোর্ট চাকরি হারাদের আইনজীবী প্রশ্ন করেন, যদি ওএমআর শিট নষ্ট করা হয়ে থাকে তবে সিবিআই কোথা থেকে বিকৃত ওএমআর শিট পেল। উত্তরে কমিশন জানিয়েছে, ওএমআর শিট নষ্ট করার আগে সেগুলি স্ক্যান করে মিরর ইমেজ হিসাবে রাখা হতো। তাই সিবিআই-এর দেওয়া ওএমআর শিট নিয়ে কোনও প্রশ্ন কমিশন তোলেনি।

এর আগে সিবিআই ওএমআর শিটে কারচুপির রিপোর্ট আগেই দিয়েছিল আদালতে। সেই রিপোর্ট বলা হয়েছিল, গাজিয়াবাদ থেকে ৩ হাজার ৪৭৮টি ওএমআর শিট উদ্ধার করা হয়েছিল। এর মধ্যে ৩০০ টি ঠিক। বাকিগুলি বিকৃত করা হয়। সেই প্রকাশ করতে বলেছিল আদালত। সেই মতো শিট প্রকাশ করে সিবিআই।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর

Latest News

‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে?GT-তে যোগ দিতে পারেন তারকা অলরাউন্ডার? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.