বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরবর্তী পঞ্চায়েতমন্ত্রী কে?‌ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত সিলমোহর পড়তে চলেছে
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌

পরবর্তী পঞ্চায়েতমন্ত্রী কে?‌ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত সিলমোহর পড়তে চলেছে

  • সেখানে এই বিষয়ে বিস্তারিত আলোচনা হবে বলে নবান্ন সূত্রে খবর।

সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হতেই দলের অন্দরে এবং মন্ত্রিসভায় জোর চর্চা শুরু হয়েছে রাজ্যের পরবর্তী পঞ্চায়েত মন্ত্রী কে হবেন?‌ কারণ পঞ্চায়েত দফতরের মাধ্যমেই গ্রামীণ স্তরে উন্নয়ন করা সম্ভব। যা সুচারু এবং সুনির্দিষ্ট পথে করেছিলেন প্রয়াত বর্ষীয়ান তৃণমূল কংগ্রেস নেতা সুব্রত মুখোপাধ্যায়। যার ফসল বারবার পেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এমনকী কেন্দ্রীয় সরকারকে বারবার দরাজ শংসাপত্র দিতে হয়েছে পশ্চিমবঙ্গ সরকারকে। তাই এই দফতরকে গুরুত্ব দিতে চান মুখ্যমন্ত্রী।

এই কারণে আগামীকাল, মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছে। সেখানে এই বিষয়ে বিস্তারিত আলোচনা হবে বলে নবান্ন সূত্রে খবর। ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভার দুই সদস্যের নাম ভেসে উঠেছে। এক, বর্ষীয়ান মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। দুই, মানসরঞ্জন ভুঁইয়া। যদিও তাঁদের নিজ নিজ দফতর রয়েছে। তাঁরা গুরুত্বপূর্ণ মন্ত্রীও।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। সেখানে তৃণমূল সুপ্রিমো যাঁকে প্রার্থী করবেন তিনিই হবেন নতুন পঞ্চায়েতমন্ত্রী। অমিত মিত্রের মেয়াদ শেষ হচ্ছে ৯ নভেম্বর। তাঁকেও করা হতে পারে। কিন্তু এই বিষয়ে এখনও কোনও সিলমোহর দেওয়া হয়নি। আবার অমিত মিত্রকে অর্থ দফতরের উপদেষ্টা করে রেখে দেওয়া হতে পারে।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত হওয়া চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস ব্যাপক সাফল্য পেয়েছে। সেখান থেকে উদয়ন গুহকে পঞ্চায়েতমন্ত্রী করে চমকে দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কোন পথে হাঁটবেন তিনি সেটা এখনও বোঝা যাচ্ছে না। তবে সূত্রের খবর, নিশীথ প্রামাণিককে টক্কর দিতে উদয়ন তাস খেলতে পারেন তিনি।

বন্ধ করুন