বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিরোধীদের মুখ মমতা না কেজরিওয়াল? প্রশ্ন উসকে দিলেন সুকান্ত মজুমদার
সুকান্ত মজুমদার। ফাইল ছবি।

বিরোধীদের মুখ মমতা না কেজরিওয়াল? প্রশ্ন উসকে দিলেন সুকান্ত মজুমদার

  • তিনি বলেন, ‘আগামী লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীই হলেন আমাদের প্রধানমন্ত্রীর মুখ । এবারের বিধানসভা নির্বাচনে স্পষ্ট যে রাজ্যের বাইরে তৃণমূল নেই।

পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফলে উত্তরপ্রদেশ, গোয়া, মণিপুর এবং উত্তরাখণ্ডে বিজেপির জয় জয়কার। কিন্তু, দেখা যাচ্ছে, দিল্লির বাইরে এবার আম আদমি পার্টি সরকার গড়তে চলেছে পঞ্জাবে। গোয়াতেও আপাতত দুটি আসনে এগিয়ে রয়েছে আপ। অন্যদিকে, তৃণমূল গোয়াতে প্রথমবার ভোটে লড়ে একটাও আসন পায়নি। ফলে এখন বিজেপির বিকল্প শক্তি হিসেবে বিরোধীদের মুখ কে হতে চলেছেন? মমতা না কেজরিওয়াল? সেই প্রশ্নই উসকে দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

তিনি বলেন, ‘আগামী লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীই হলেন আমাদের প্রধানমন্ত্রীর মুখ। এবারের বিধানসভা নির্বাচনে স্পষ্ট যে রাজ্যের বাইরে তৃণমূল নেই। অন্যদিকে, কেজরিওয়ালের দল এবারে দিল্লির পাশাপাশি পঞ্জাবেও সরকার চালাবে। ফলে মমতা না কেজরিওয়াল কাকে বিরোধী শক্তির মুখ করা হবে তা বিরোধীরায় ঠিক করবেন। ‘অর্থাৎ মমতাকে যে চ্যালেঞ্জের মুখে পড়তে হবে সেই প্রশ্নই কার্যত তুলে ধরেন সুকান্ত মজুমদার। তাঁর প্রশ্ন, যেখানে আম আদমি পার্টি পঞ্জাব জয় করতে পেরেছে সেখানে তৃণমূল একটাও আসনে জয় লাভ করতে পারেনি। তাহলে কেজরিওয়াল কেন বিরোধীদের মুখ নন?

অন্যদিকে, এই নির্বাচনে বিজেপির আত্মসন্তুষ্টির কোনও কারণ নেই। স্বচ্ছ ভোট হয়নি বলেই মন্তব্য করেছিলেন ফিরহাদ। এরও জবাব দিয়েছেন সুকান্ত মজুমদার। তিনি বলেন, ‘চোরের মন পুলিশ পুলিশ। যারা যেরকম তারা সে রকমই ভাবে। তৃণমূল রিগিং করতে অভ্যস্ত। কিন্তু পশ্চিমবঙ্গের বাইরে এসব হয়না। রিগিং বা কাটমানি শব্দটি অন্য রাজ্যে পরিচিত নয়।'

বন্ধ করুন