বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET: কেন রঞ্জন গ্রেফতার হল না? বিচারপতির প্রশ্নের উত্তরে বিস্ফোরক উপেন বিশ্বাস
উপেন বিশ্বাস। ফাইল ছবি।

TET: কেন রঞ্জন গ্রেফতার হল না? বিচারপতির প্রশ্নের উত্তরে বিস্ফোরক উপেন বিশ্বাস

  • উপেন বিশ্বাসের সাফ কথা, রঞ্জন মাত্র একটি ডট। মধ্যের মাকড়সা সে। সব জানত। তাকে ধরতে না পারলে তদন্ত এগোবে না। দুর্নীতির শিকড় সামনে আনা উচিত। সিবিআই যেকোনও সময় আমায় ডাকতে পারে।

কলকাতা হাইকোর্টের প্রাথমিক শিক্ষক নিয়োগের মামলায় বার বার মোড় নিচ্ছে নানাদিকে। এনিয়ে অনেকেরই রাতের ঘুম উড়ে গিয়েছে। এদিকে প্রাক্তন সিবিআই কর্তা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস তাঁর ফেসবুক পোস্ট রঞ্জন নামে এক ব্য়ক্তির কথা উল্লেখ করেছিলেন। সেই রঞ্জনকে ঘিরে ইতিমধ্যেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে বুধবার হাইকোর্টের শুনানিতে উপস্থিত ছিলেন উপেন বিশ্বাস। এবার সেই রঞ্জনের প্রসঙ্গই টেনে আনলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়।

আদালত সূত্রে খবর, এদিন বিচারপতি উপেন বিশ্বাসকে প্রশ্ন করেন, আপনি খুব শ্রদ্ধেয়।রঞ্জন গ্রেফতার হয়নি। কেন পুলিশকে জানালেন না? আপনি নিজেও মন্ত্রী ছিলেন। কেন রঞ্জন গ্রেফতার হল না?

এদিকে এই প্রশ্নটা কার্যত সাধারণ মানুষেরও। তবে তার উত্তরে উপেন বিশ্বাস কী বলেন সেদিকে আগ্রহ ছিল অনেকেরই। এনিয়ে উপেন বিশ্বাস বলেন, আমি সিবিআইয়ের ম্যান পাওয়ারে খুশি হইনি। সিবিআইয়ের ডিরেক্টরের উচিত আরও লোক নিয়োগ করা। না হলে পুনরাবৃত্তি হবে। যারা বোঝেন সেই মানুষদের থাকতে হবে। কিংপিন কি… সাধারণ অভিযুক্তদের গ্রেফতার করাও সম্ভব হবে না। জানিয়ে দেন প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস।

উপেন বিশ্বাসের সাফ কথা, রঞ্জন মাত্র একটি ডট। মধ্যের মাকড়সা সে। সব জানত। তাকে ধরতে না পারলে তদন্ত এগোবে না। দুর্নীতির শিকড় সামনে আনা উচিত। সিবিআই যেকোনও সময় আমায় ডাকতে পারে। আমি ফ্রি। শুধু তদন্ত প্রক্রিয়া অবাধ ও স্বচ্ছ হোক।

এর সঙ্গে তাঁর সংযোজন, সিবিআইতে স্পেশাল অফিসারদের নিয়োগ করতে হবে। যাদের তালিকা আপনাকে দিতে হবে।তাদের বদলি চলবে না। যদি কোর্ট মনিটরিং চলে তবে প্রধানমন্ত্রীও প্রভাবিত করতে পারবেন না। এই সিট টিম অন্য কিছু তদন্ত করবে না। আমি হেল্পলেস ছিলাম। আমার হাতে কিছু ছিল না। রঞ্জন একটা ফোক টেল ছিল। এক কোটি মানুষ দেখেছেন। আজ শপথ নিয়ে বলছি রঞ্জন আসলে চন্দন মণ্ডল ছিল। আমি এতটা হেল্পলেস ছিলাম। কিছু করতে পারিনি। বাস্তবিকই নিজের সেই সময়কার অসহায়তার কথা জানিয়ে দিলেন সিবিআইয়ের প্রাক্তন কর্তা উপেন বিশ্বাস।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন