বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন ভিনরাজ্যে যাচ্ছেন শ্রমিক, ছাত্ররা? অর্থমন্ত্রীকে পালটা বিঁধলেন বিজেপি বিধায়ক
অশোক লাহিড়ি। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
অশোক লাহিড়ি। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

কেন ভিনরাজ্যে যাচ্ছেন শ্রমিক, ছাত্ররা? অর্থমন্ত্রীকে পালটা বিঁধলেন বিজেপি বিধায়ক

  • মোদী সরকারের আমলে দেশের শিল্পের কী হাল সেটাই বোঝাতে চেয়েছিলেন রাজ্যের অর্থমন্ত্রী।

তর্কযুদ্ধের দুই প্রান্তে দুই রাজনীতিবিদ। একদিকে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। অপরপ্রান্তে বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক লাহিড়ি। অর্থমন্ত্রী অমিত মিত্রকে জোরালোভাবে বিদ্ধ করলেন অশোক লাহিড়ি। আসলে দিনকয়েক আগেই দেশ থেকে একের পর এক শিল্পপতির চলে যাওয়া নিয়ে টুইটে বিঁধেছিলেন অমিত মিত্র।

 মোদী সরকারের আমলে দেশের শিল্পের কী হাল সেটাই বোঝাতে চেয়েছিলেন রাজ্যের অর্থমন্ত্রী। তিনি টুইট করে লিখেছিলেন, গত সাত বছরে মোট ৩৫ হাজার উদ্যোগপতি দেশ ছেড়েছেন। ২০১৪ থেকে ২০২০ অর্থবর্ষের মধ্যে দেশ ছেডে়ছেন এত উদ্যোগপতি। কেন এই পরিস্থিতি। আতঙ্কে। প্রধানমন্ত্রীকে এনিয়ে সংসদে শ্বেতপত্র প্রকাশ করতে হবে। টুইটে দাবি তুলেছিলেন অর্থমন্ত্রী। 

 

এবার অর্থমন্ত্রীর টুইটের পালটা বিঁধলেন অশোক লাহিড়ি। তিনি টুইটে লিখেছেন, দেশ থেকে সৎ বিত্তশালীরা চলে গেলে আমিও উদ্বিগ্ন হব, কিন্তু বেশি উদ্বিগ্ন হচ্ছি শুধু বিত্তবানরা নয়, ছাত্র, পরিযায়ী শ্রমিক ও রুগীরাও অন্য রাজ্যে চলে যাচ্ছেন। গত ১০ বছরে কত বিত্তশালী ছাত্র, পরিযায়ী শ্রমিক, ও রুগী অন্য় রাজ্যে গেছেন, তার সংখ্যাও প্রকাশ করুন রাজ্যের অর্থমন্ত্রী। টুইটে বিঁধেছেন অশোক লাহিড়ি। এদিকে দুপক্ষের এই টুইট যুদ্ধকে ঘিরে নয়া চর্চা বাংলার রাজনীতির আঙিনায়। যে অশোক লাহিড়ি বিজেপি ছেড়ে তৃণমূলে যেতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল, তাতে জল ঢেলেছেন অশোক লাহিড়ি নিজেই। তার সঙ্গেই রাজ্যের অর্থমন্ত্রীকেও ঠেস দিয়ে টুইট করলেন তিনি।  

বন্ধ করুন