বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এই অঘোষিত জরুরি অবস্থা কেন? শুভেন্দুকে আটকানোয় মুখ্যসচিবকে প্রশ্ন রাজ্যপালের
জগদীপ ধনখড়।  (HT_PRINT)

এই অঘোষিত জরুরি অবস্থা কেন? শুভেন্দুকে আটকানোয় মুখ্যসচিবকে প্রশ্ন রাজ্যপালের

  • এদিন টুইটে রাজ্যপাল লেখেন, বিরোধী দলনেতার চিঠির প্রেক্ষিতে মুখ্যসচিবকে অবিলম্বে পদক্ষেপ করতে বলেছি। আগাম তাঁর অধিকারের সীমা সংক্ষিপ্ত করা অনুচিত। এই অঘোষিত জরুরি অবস্থা জারি কেন?

মুখ্যসচিবকে শুভেন্দু অধিকারীর পাঠানো চিঠিতে দ্রুত তৎপর হতে অনুরোধ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার তমলুকের রাধামণিতে পুলিশ শুভেন্দুবাবুর গাড়ি আটকালে পরিস্থিতি জানিয়ে মুখ্যসচিবকে ইমেল করেন বিরোধী দলনেতা। সেই ইমেলের প্রতিলিপি পাঠান রাজ্যপালকে। চিঠি টুইট করে রাজ্যপালের প্রশ্ন, ‘অঘোষিত জরুরি অবস্থা জারি করে রেখেছেন কেন?’

এদিন টুইটে রাজ্যপাল লেখেন, বিরোধী দলনেতার চিঠির প্রেক্ষিতে মুখ্যসচিবকে অবিলম্বে পদক্ষেপ করতে বলেছি। আগাম তাঁর অধিকারের সীমা সংক্ষিপ্ত করা অনুচিত। এই অঘোষিত জরুরি অবস্থা জারি কেন?

রবিবার সকালে কাঁথি থেকে বিজেপি বিধায়ক অশোক দিন্দার বাড়িতে আসেন শুভেন্দুবাবু। এদিন ছিল অশোক দিন্দার মায়ের শ্রাদ্ধানুষ্ঠান। সেখান থেকে বেরোতেই তমলুকের রাধামণি মোড়ে শুভেন্দু অধিকারীকে আটকায় পুলিশ। দীর্ঘক্ষণ পুলিশের সঙ্গে বিরোধী দলনেতার বাগবিতণ্ডা চলে। শুভেন্দুবাবুর বলেন, পুলিশকে জানিয়েই নিজের যাত্রাপথ ও কর্মসূচি ঠিক করেছেন তিনি। পালটা পুলিশের দাবি, সংবাদমাধ্যমে তিনি বলেছেন হাওড়া গ্রামীণের হিংসাকবলিত এলাকায় যাবেন তিনি। এই নিয়ে দীর্ঘ বাদানুবাদের পর মুখ্যসচিবকে ই মেল করেন শুভেন্দু। এর পর মুখ্যসচিবের নির্দেশে তাঁর পথের বাধা সরায় পুলিশ।

 

 

বন্ধ করুন