বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Winter Update: অপেক্ষার দিন শেষের পথে, ঝপ করে নামবে পারদ, আসছে শীতের আমেজ

Winter Update: অপেক্ষার দিন শেষের পথে, ঝপ করে নামবে পারদ, আসছে শীতের আমেজ

দিন কয়েকের মধ্যে শীতের আমেজ আসবে বাংলায়। প্রতীকী ছবি (Hindustan Times)

আবহাওয়াবিদদের মতে, পশ্চিমী ঝঞ্ঝার কারণেই উত্তরের ঠান্ডা হাওয়া প্রবেশ করতে পারছে না। এর জেরে নভেম্বরের মাঝেও শীত পড়ছে না দক্ষিবঙ্গে। তবে এই পরিস্থিতি বেশিদিন থাকবে না।

শীত যেন আসব আসব করেও আসছে না। সকালে হালকা শীত শীত ভাব। আর বেলা গড়াতেই সেই একঘেয়ে গরম। তবে এবার আবহাওয়া দফতর কিছুটা আশার কথা শোনাতে পেরেছে। আগামী সপ্তাহ থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে শীতের আমেজ আসতে চলেছে। আবহাওয়া দফতরের মতে, আগামী চার পাঁচদিনের মধ্যে পারদ প্রায় ২-৩ ডিগ্রি নেমে যেতে পারে। তবে পুরোপুরি জাঁকিয়ে ঠান্ডার জন্য় আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২১ ডিগ্রি। সকালের দিকে রোদের দেখা মিললেও বেলার দিকে আকাশ মেঘলা। তবে আবহাওয়াবিদদের মতে এই অবস্থার পরিবর্তন হবে শীঘ্রই। দিন কয়েকের মধ্যেই তাপমাত্রার পারদ নামতে শুরু করবে। আর শীতের আমেজ অনুভব করবেন বঙ্গবাসী।

তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে ইতিমধ্যেই হালকা শীতের অনুভূতি হচ্ছে। তবে শনিবার উত্তরবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর জেরে ঠান্ডার আমেজ আরও কিছুটা বাড়তে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার সহ উত্তরের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। সিকিমে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

তবে আবহাওয়াবিদদের মতে, পশ্চিমী ঝঞ্ঝার কারণেই উত্তরের ঠান্ডা হাওয়া প্রবেশ করতে পারছে না। এর জেরে নভেম্বরের মাঝেও শীত পড়ছে না দক্ষিবঙ্গে। তবে এই পরিস্থিতি বেশিদিন থাকবে না। দিন কয়েকের মধ্যেই এই পশ্চিমী ঝঞ্ঝা সরে যাবে। আর তারপরেই শীতের আমেজ। কমলালেবু আর চাদর, জ্যাকেট পরার দিন। তবে জাঁকিয়ে শীত পড়তে এখনও কিছু দিন বাকি।

 

বন্ধ করুন