বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আমার হারানো নোবেল প্রাইজ ফেরত চাই, দাবিতে হাওড়া ব্রিজের মাথায় উঠে পড়লেন মহিলা

আমার হারানো নোবেল প্রাইজ ফেরত চাই, দাবিতে হাওড়া ব্রিজের মাথায় উঠে পড়লেন মহিলা

ফাইল ছবি

রাজ্যপালের কাছে বার বার আবেদন জানিয়েও লাভ হয়নি বলে জানিয়েছেন তিনি। 

হারানো নোবেল প্রাইজ ফিরিয়ে দেওয়ার দাবিতে হাওড়া ব্রিজের পিলারে চড়ে বসলেন এক মহিলা। রবিবার সন্ধ্যায় মোটামুটি ফাঁকা হাওড়াব্রিজের চার নম্বর পিলারে চড়ে বসেন তিনি। তাঁকে নামাতে নাভিশ্বাস ওঠে পুলিশকর্মীদের। নেমে সংবাদমাধ্যমের কাছে তাঁর দাবি, 'ছোটবেলায় নোবেল পেয়েছিলাম। সরকারের কাছে জমা রয়েছে। সরকার আর তা ফেরত দিচ্ছে না।'

মহিলা জানান, তাঁর নাম ডলি ঘোষ। বাড়ি উত্তর ২৪ পরগনার অশোকনগরের কচুয়া এলাকায়। ছোটবেলায় নোবেল প্রাইজ পেয়েছিলেন তিনি। সেই নোবেল প্রাইজ জমা রাখা আছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে। এখন সেই নোবেল প্রাইজ ফেরত চাইলেও তা দিচ্ছে না সরকার।

রবিবার হাওড়া ব্রিজে উঠে পড়েন এই মহিলা।
রবিবার হাওড়া ব্রিজে উঠে পড়েন এই মহিলা।

তিনি জানান, নোবেল প্রাইজ ফেরত চেয়ে রাজ্যপালের কাছে বারবার দরবার করেছেন। রাজভবনে ধরনাতেও বসেছিলেন। কিন্তু কিছুতেই কেউ তাঁর নোবেল প্রাইজ ফেরত দিচ্ছে না। তাই প্রতিবাদে হাওড়া ব্রিজের ওপরে উঠেছিলেন তিনি।

দমকল ও পুলিশকর্মীদের প্রাথমিক অনুমান মহিলা মানসিক ভারসাম্যহীন। তাঁকে বাড়ি পৌঁছানোর ব্যবস্থা হচ্ছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.