বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dengue in Saltlake: সল্টলেকে ডেঙ্গিতে মৃত্যু উত্তরপ্রদেশের মহিলার, বাঁকুড়ায় বাড়ছে ডেঙ্গি

Dengue in Saltlake: সল্টলেকে ডেঙ্গিতে মৃত্যু উত্তরপ্রদেশের মহিলার, বাঁকুড়ায় বাড়ছে ডেঙ্গি

ফের ডেঙ্গিতে মৃত্যু। প্রতীকী ছবি (AP)

রাজ্যে ডেঙ্গি যেভাবে বাড়ছে তা নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্যকর্তারা। চলতি সপ্তাহে মোট ৪৬৭৮ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। এর আগে গত সপ্তাহে গিয়ে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন ৪৭৪৪ জন। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন।

ডেঙ্গিতে মৃত্যু অব্যাহত। শহরে ফের আক্রান্ত হয়ে মৃত্যু হল এক মহিলার। মৃত মহিলার নাম অর্চনা দেবী। তিনি উত্তরপ্রদেশের চন্দৌলির বাসিন্দা। সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে তিনি ভর্তি ছিলেন। সেখানেই তার মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার রক্তে প্লেটলেটের সংখ্যা একেবারে কমে গিয়েছিল। তার ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি উল্লেখ রয়েছে।

ষষ্ঠীর দিনে দেগঙ্গায় ডেঙ্গিতে মৃত্যু গৃহবধূর, সচেতনতার বার্তা বিধায়ক চিরঞ্জিতের

রাজ্যে ডেঙ্গি যেভাবে বাড়ছে তা নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্যকর্তারা। চলতি সপ্তাহে মোট ৪৬৭৮জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। এর আগে গত সপ্তাহে গিয়ে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন ৪৭৪৪ জন। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন। তবে গত সপ্তাহের তুলনায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও উদ্বেগ এখনও কমেনি। বাঁকুড়ায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে বাড়ছে। যদিও হাওড়া ও জলপাইগুড়ি জেলায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যাটা কিছুটা কমেছে।

ডেঙ্গি উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭০১ জন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, পুজোর পরে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে। তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেইয়া হচ্ছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।চিকিৎসকদের মতে, নভেম্বরে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কমার লক্ষণ সেভাবে দেখা যাচ্ছে না। তবে ডিসেম্বর থেকে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কমতে পারে। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে সম্প্রতি মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জেলা শাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন। ডেঙ্গি রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা শাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন