বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দমদমে PPE পরে একসঙ্গে সিঁদুর খেললেন সব ধর্মের মহিলারা
দমদমে PPE পরে সিঁদুর খেলছেন মহিলারা।  (PTI)
দমদমে PPE পরে সিঁদুর খেলছেন মহিলারা।  (PTI)

দমদমে PPE পরে একসঙ্গে সিঁদুর খেললেন সব ধর্মের মহিলারা

  • এদিন মোট ৫৬ জন মহিলা পিপিই কিট পরে সিঁদুর খেলেন। সমস্ত ধর্ম ও বর্ণের মহিলারা অংশগ্রহণ করেন সিঁদুর খেলায় স্থানীয় মহিলারা তো ছিলেনই। সঙ্গে যোগ দেন আদিবাসী ও মুসলিম সম্প্রদায়ের মহিলারাও।

বিজয়া দশমীতে অভিনব এক সিঁদুরখেলার সাক্ষী রইলেন কলকাতা লাগোয়া দমদমের বাসিন্দারা। শুক্রবার দমদমের অমর পল্লিতে সিঁদুর খেলায় অংশগ্রহণ করলেন সমস্ত ধর্ম ও বর্ণের মহিলারা। চমকের এখানেই শেষ নয়। সিঁদুর খেলায় অংশগ্রহণের জন্য মহিলাদের দেওয়া হয়েছিল পিপিই কিট।

করোনাকালে রাজ্যে দুর্গাপ্রতিমা বরণের ছাড়পত্র দিলেও সিঁদুর খেলায় নিষেধাজ্ঞা জারি করেছিল রাজ্য সরকার। সংক্রমণের ঝুঁকি কমাতে এই সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। কিন্তু সিঁদুর খেলার সঙ্গে বাঙালি মহিলাদের আবেগকে প্রাধাণ্য দিয়েছে অনেক পুজো কমিটিই। অমরপল্লির পুজো উদ্যোক্তারা তাদের অন্যতম। শুক্রবার বিজয়া দশমীতে তাই সেখানে পিপিই পরে সিঁদুর খেললেন মহিলারা।

এদিন মোট ৫৬ জন মহিলা পিপিই কিট পরে সিঁদুর খেলেন। সমস্ত ধর্ম ও বর্ণের মহিলারা অংশগ্রহণ করেন সিঁদুর খেলায় স্থানীয় মহিলারা তো ছিলেনই। সঙ্গে যোগ দেন আদিবাসী ও মুসলিম সম্প্রদায়ের মহিলারাও। পশ্চিম মেদিনীপুর থেকে মণ্ডপে এসেছিলেন মুসলিম মহিলা চিত্রকররা। পুজোর শেষ দিনে সবার সঙ্গে সিঁদুর খেলায় মেতে ওঠেন তাঁরাও।

পুজো কমিটির তরফে জানানো হয়েছে, বাংলায় পুজো সবার উৎসব। বিভেদ মুছতে আমরা এই আয়োজন করেছি।

 

বন্ধ করুন