বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ED: গার্ডেনরিচে ব্যবসায়ীর বাড়িতে ইডির অভিযানের মধ্যেই জ্ঞান হারালেন মহিলা
গার্ডেনরিচের ইডির অভিযানের সময় বাইরে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। নিজস্ব ছবি

ED: গার্ডেনরিচে ব্যবসায়ীর বাড়িতে ইডির অভিযানের মধ্যেই জ্ঞান হারালেন মহিলা

  • জানা গিয়েছে, ওই মহিলা ব্যবসায়ী আমির খানের পরিবারের সদস্য। বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দাদের দেখে নিজেকে ঠিক রাখতে পারেননি তিনি। সেই কারণে তিনি সংজ্ঞাহীন হয়ে পড়েন বলে জানা গিয়েছে। পারিবারিক সূত্রের খবর, ইডির অধিকারিকদের আনাগোনার ফলে সকাল থেকে ওই মহিলাকে বিধ্বস্ত দেখাচ্ছিল।

মালদহের মাছ ব্যবসায়ীর পর এবার প্রচুর পরিমাণে টাকা উদ্ধার হয়েছে গার্ডেনরিচের এক ব্যবসায়ীর বাড়ি থেকে। আজ সকাল থেকেই ওই বাড়িতে তল্লাশি চালায় ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সেই অভিযানের মধ্যেই অসুস্থ হয়ে পড়লেন এক মহিলা। আজ সাতসকালে গার্ডেনরিচের ওই ব্যবসায়ী আমির খানের বাড়িতে হানা দিয়ে অন্তত সাত কোটি টাকা নগদ উদ্ধার করে ইডি। সকাল পেরিয়ে দুপুর যতই বেড়েছে ততই ইডির তৎপরতা বেড়েছে। আধিকারিকদের পাশাপাশি ওই বাড়িতে ভিড় জমে সংবাদ মাধ্যমের। এই সমস্ত কিছু দেখে কার্যত ঘাবড়ে যান ওই মহিলা।

জানা গিয়েছে, ওই মহিলা ব্যবসায়ী আমির খানের পরিবারের সদস্য। বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দাদের দেখে নিজেকে ঠিক রাখতে পারেননি তিনি। সেই কারণে তিনি সংজ্ঞাহীন হয়ে পড়েন বলে জানা গিয়েছে। পারিবারিক সূত্রের খবর, ইডির অধিকারিকদের আনাগোনার ফলে সকাল থেকে ওই মহিলাকে বিধ্বস্ত দেখাচ্ছিল। টাকা গোনার জন্য ব্যবসায়ীর বাড়িতে আনা হয় টাকা গোনার যন্ত্র। ভিতরে যখন টাকা গোনা চলছে তখন বাড়ির সামনে থাকা ওই মহিলা দাঁড়িয়েছিলেন সংবাদমাধ্যমের পাশেই। তিনি সংবাদমাধ্যমকে কিছু বলতে চাইছিলেন। কিন্তু তার আগেই জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যান ওই মহিলা।

সূত্রের খবর, আজ সকাল থেকেই নিউটাউন পার্কস্ট্রিট এবং গার্ডেনরিচের শাহী আস্তাবল গলিতে অবস্থিত আমিরের দোতলার বাড়িতে তল্লাশি চালায় ইডি। তার বাড়ি থেকে কমপক্ষে ৭ কোটি টাকা উদ্ধার হয়েছে। টাকা ছিল ঘরের খাটের নিচে। প্লাস্টিকের থলিতে ওই টাকা রাখা হয়েছিল। তার বাড়ি থেকে যে টাকা উদ্ধার হয়েছে তার মধ্যে রয়েছে ৫০০ এবং ২০০০ টাকার নোট। একটি মোবাইল অ্যাপ সংক্রান্ত প্রতারণা মামলার তদন্তে এদিন এই তিনটি জায়গায় তল্লাশি চালাই ইডি। আর সেই তল্লাশির মধ্যে বেরিয়ে আসে প্রচুর পরিমাণে টাকা।

বন্ধ করুন