বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SFDC: ৫ মাস ধরে বেতন পাচ্ছেন না মৎস্য উন্নয়ন নিগমের কর্মীরা, মেটানোর আশ্বাস মন্ত্রীর

SFDC: ৫ মাস ধরে বেতন পাচ্ছেন না মৎস্য উন্নয়ন নিগমের কর্মীরা, মেটানোর আশ্বাস মন্ত্রীর

বেতন পাচ্ছেন না মৎস্য উন্নয়ন নিগমের কর্মীরা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

মৎস উন্নয়ন নিগমের বিভিন্ন প্রকল্পের সঙ্গে যুক্ত প্রায় এক হাজারেরও বেশি কর্মী ৫ মাস ধরে বেতন পাচ্ছেন না বলে অভিযোগ। এর পাশাপাশি রক্ষণাবেক্ষণের অভাবে কাঁচা এবং রান্না করা মাছ অনলাইনে বিক্রিও বন্ধ রয়েছে প্রায় তিন বছর ধরে। এমনকি মৎস্য দফতরের ওয়েবসাইটটির কোনও আপডেট করা হয়নি।

বেহাল অবস্থা রাজ্যের মৎস উন্নয়ন নিগমের। দৈনিক মজুরিভিত্তিক কর্মীরা গত পাঁচ মাস ধরে তারা বেতন পাচ্ছেন না। পুজোর মুখে বেতন না পাওয়ায় সমস্যায় পড়েছেন মৎস্য উন্নয়ন নিগমের কর্মীরা। তারা চরম সংকটের মধ্য দিয়ে দিন কাটাচ্ছেন। আর এর ফলে ধুঁকছে মৎস নিগমের বিভিন্ন প্রকল্পের কাজ। দ্রুত এই সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন মৎস্যমন্ত্রী।

আরও পড়ুন: চিংড়িতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার নিয়ন্ত্রণে টাস্ক ফোর্স গঠন করল মৎস্য দফতর

মৎস উন্নয়ন নিগমের বিভিন্ন প্রকল্পের সঙ্গে যুক্ত প্রায় এক হাজারেরও বেশি কর্মী ৫ মাস ধরে বেতন পাচ্ছেন না বলে অভিযোগ। এর পাশাপাশি রক্ষণাবেক্ষণের অভাবে কাঁচা এবং রান্না করা মাছ অনলাইনে বিক্রিও বন্ধ রয়েছে প্রায় তিন বছর ধরে। এমনকি মৎস্য দফতরের ওয়েবসাইটটির কোনও আপডেট করা হয়নি। এখনও ওয়েবসাইটে গেলেই দেখা যাবে প্রাক্তন মৎস্যমন্ত্রীর নাম রয়েছে। এছাড়াও প্রাক্তন বেশ কয়েকজন আধিকারিকের নাম রয়েছে। ওয়েবসাইটটি সংস্কার না করার ফলে সাধারণ মানুষদের অনেকেই বিভ্রান্ত হচ্ছেন বলে অভিযোগ। সেক্ষেত্রে অনলাইনে মাছের বিক্রি যেখানে বন্ধ রয়েছে তারপরেও ওয়েবসাইটে সেসব চালু রয়েছে দেখাচ্ছে। আর্থিক সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন মৎস্যমন্ত্রী বিপ্লবরায় চৌধুরী। তিনি দ্রুতই কর্মীদের বকেয়া মেটানোর আশ্বাস দিয়েছেন।

প্রসঙ্গত, একসময় বেশ লাভজনক জায়গাতেই পৌঁছে গিয়েছিল মৎস্য দফতর। এই দফতরের ব্যাঙ্কে কয়েকশো কোটি টাকা স্থায়ী আমানত ছিল। তারপরেও কেন কর্মীদের বেতন দেওয়া হচ্ছে না তা নিয়ে উঠছে প্রশ্ন। মৎস্য উন্নয়ন নিগমের ম্যানেজিং ডিরেক্টর শর্মিষ্ঠা দাস বলেন, ‘এই সমস্যা দীর্ঘদিনের ফলে। তাড়াতাড়ি তা মেটানো সম্ভব নয়। আমরা আন্তরিকভাবে সমস্যার সমাধানের চেষ্টা করছি।’

বন্ধ করুন