বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Police rebuked by Calcutta HC: তৃণমূল নেতা হলে এই 'গতিতে' রেইড হত? শুভেন্দুর মামলায় পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

WB Police rebuked by Calcutta HC: তৃণমূল নেতা হলে এই 'গতিতে' রেইড হত? শুভেন্দুর মামলায় পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

কলকাতা হাইকোর্টে স্বস্তি পেলেন শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)

কলকাতা হাইকোর্টে স্বস্তি পেলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তুমুল ভর্ৎসনার মুখে পড়ল পশ্চিমবঙ্গ পুলিশ। বিচারপতি প্রশ্ন করেছেন, তৃণমূল কংগ্রেসের নেতার বিরুদ্ধে যদি এরকম খবর পেতেন, তাহলে কি এরকম 'দ্রুততা' দেখাত পুলিশ?

শুভেন্দু অধিকারীর ভাড়াবাড়িতে অভিযান চালিয়ে কলকাতা হাইকোর্টে তুমুল ভর্ৎসিত হল পশ্চিমবঙ্গ পুলিশ। শুক্রবার হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছেন যে আগামী ১৭ জুন পর্যন্ত পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দুর বিরুদ্ধে পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারবে না। তিনি বলেছেন, 'যদি আপনারা কয়েকদিনের জন্য অপেক্ষা করেন, তাহলে আকাশ ভেঙে পড়বে না।' সেইসঙ্গে আদর্শ আচরণবিধি কার্যকর থাকার সময় যে 'দ্রুততার' সঙ্গে অভিযান চালানো হয়েছে, তা নিয়েও ভর্ৎসনার মুখে পড়েছে পুলিশ। বিচারপতি সিনহা জানান, এই সময় শুধুমাত্র ফ্লাইং স্কোয়াড অভিযান চালাতে পারে। বিচারপতি প্রশ্ন করেন যে শাসক দলের নেতাদের (তৃণমূল কংগ্রেসের নেতা) বিরুদ্ধে যদি এরকম খবর পেতেন, তাহলে কি এরকম 'দ্রুততা' দেখাত পুলিশ?

কেন হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু?

আর যে ঘটনার প্রেক্ষিতে হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়েছে রাজ্য পুলিশ, সেই ঘটনার সূত্রপাত হয়েছে গত মঙ্গলবার। সেদিন বিকেলে কোলাঘাটে তাঁর ভাড়াবাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে বলে অভিযোগ করেন শুভেন্দু। প্রায় ৭০-৮০ জন অফিসার শুভেন্দুর ভাড়াবাড়ি ঘিরে ধরেন বলে অভিযোগ তোলা হয়। সেই খবর পেয়েই কোলাঘাটে চলে আসেন শুভেন্দু। তিনি দাবি করেন যে তাঁকে সুরক্ষাকবচ দিয়েছে হাইকোর্ট। সেই পরিস্থিতিতে হাইকোর্টে মামলা করেন শুভেন্দু।

আরও পড়ুন: Heavy Rain and Storm in WB for Cyclone: ঘূর্ণিঝড়ে প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেলায় ১২০ কিমিতে ঝড়, কলকাতায় ছোঁবে ১০০!

শুক্রবার হাইকোর্টে কী হয়েছে?

শুক্রবার হাইকোর্টে শুভেন্দুর আইনজীবী দাবি করেন যে কোনও সার্চ ওয়ারেন্ট ছিল না পুলিশের কাছে। লোকসভা নির্বাচনের সময় স্রেফ শুভেন্দুকে বিরক্ত করার জন্যই পুলিশ অভিযান চালিয়েছে বলে দাবি করেন বিজেপির বিধায়কের আইনজীবী। 

আরও পড়ুন: Kolkata Metro Special Night Services: রাত প্রায় ১২ টা পর্যন্ত চলবে মেট্রো! চলবে পরীক্ষামূলকভাবে, কবে কবে? কতটা যাবে?

যদিও পুলিশের দাবি, ওই ভাড়াবাড়িতে প্রচুর পরিমাণে অস্ত্র লুকিয়ে রাখা আছে বলে বিকেল পাঁচটা নাগাদ খবর আসে। খবর দেওয়া হয় ফ্লাইং স্কোয়াডকে। ঘণ্টাদেড়েক পর থেকে তল্লাশি শুরু হয়। তাদের কোনও ধারণা ছিল না যে ওটা শুভেন্দুর ভাড়াবাড়ি। তাদের কাছে যে নথি ছিল, তাতে ওই ভাড়ামালিক হিসেবে সুরজিৎ দাস নামে এক ব্যক্তির নাম ছিল। যদিও শুভেন্দুর আইনজীবীর দাবি, অভিযানের সময় ফ্লাইং স্কোয়াড ছিল না।

হাইকোর্টের বক্তব্য

গত ৬ সেপ্টেম্বর বিচারপতি রাজাশেখর মান্থা যে নির্দেশ দিয়েছিলেন, সেটার উপর ভিত্তি করে ১৭ জুন পর্যন্ত পুলিশকে কোনও পদক্ষেপ করতে নিষেধ করেছেন বিচারপতি সিনহা। বিচারপতি মান্থা নির্দেশ দিয়েছিলেন যে আদালতের অনুমতি ছাড়া শুভেন্দুর বিরুদ্ধে কোনও দমনমূলক করতে পারবে না পুলিশ।

আরও পড়ুন: Lok Sabha Election 2024 Voting Analysis: ভোটের হার কমেছে ৬৩% আসনে, ২০১৯-র থেকে মোট ভোট কমেছে ৮৮ সিটে, বাংলায় কী অবস্থা?

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি T20I-তে প্রথম বোলার হিসেবে পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের! নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.