বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের ৭ বিজেপি নেতার নামে ১৩৮ মামলা, তদন্ত হোক অন্যত্র, হাইকোর্টে অরবিন্দ মেনন
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি

রাজ্যের ৭ বিজেপি নেতার নামে ১৩৮ মামলা, তদন্ত হোক অন্যত্র, হাইকোর্টে অরবিন্দ মেনন

  • অরবিন্দ মেননের অভিযোগ, মিথ্যা এবং ভিত্তিহীন বিভিন্ন অভিযোগ দায়ের করে ফাঁসানো হয়েছে তাঁদের নেতাদের। এরই মধ্যে মোট ১৩৮টি মামলা দায়ের করা হয়েছে ৭ বিজেপি নেতার বিরুদ্ধে।

কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল পশ্চিমবঙ্গ বিজেপি। রাজ্য পুলিশ ও প্রশাসনের ওপর ভরসা নেই। তাই রাজ্য বিজেপি–র ৭ শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে দায়ের হওয়া মোট ১৩৮টি মামলার তদন্ত করুক ভিনরাজ্যের তদন্তকারী সংস্থা বা অন্য কোনও জাতীয় তদন্তকারী সংস্থা। এই দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন পশ্চিমবঙ্গের দায়িত্বে থাকা বিজেপি–র ‌জাতীয় সম্পাদক অরবিন্দ মেনন।

অরবিন্দ মেননের অভিযোগ, মিথ্যা এবং ভিত্তিহীন বিভিন্ন অভিযোগ দায়ের করে ফাঁসানো হয়েছে তাঁদের নেতাদের। এরই মধ্যে মোট ১৩৮টি মামলা দায়ের করা হয়েছে ৭ বিজেপি নেতার বিরুদ্ধে। কোনও ভিত্তি বা প্রমাণ ছাড়াই এ সবের তদন্ত করছে পশ্চিমবঙ্গ পুলিশ। এই ৭ বিজেপি নেতা হলেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষ, বাবুল সুপ্রিয়, অর্জুন সি, পবন সিং এবং সৌরভ সিং।

বিজেপি–র ‌জাতীয় সম্পাদক অরবিন্দ মেননের আরও অভিযোগ, রাজ্যে প্রধান বিরোধী দল হিসেবে জায়গা করে নেওয়ার জেরেই তাঁদের দেলর নেতাদের এমন মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। যেহেতু রাজ্যে বিজেপি–র ভোট ও সমর্থন বাড়ছে তাই গেরুয়া ঝড়কে আটকাতেই এই চক্রান্ত করছে রাজ্যের শাসকদল। রাজ্যের বাইরে বা আদালতের নিয়ন্ত্রণাধীন কোনও তদন্তকারী সংস্থার দ্বারা এই সব মামলার তদন্ত চেয়ে এই জনস্বার্থ মামলায় আদালতের কাছে আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে এই ৭ নেতার মধ্যে কাউকে প্রার্থী হিসেবে দাঁড় করাতে চাইলে তাঁদের নামে যদি বিভিন্ন বিচারাধীন মামলা থাকে তবে সে ক্ষেত্রে সমস্যায় পড়তে পারে বিজেপি। এদিকে, ভাটপাড়া–নৈহাটি সমবায় ব্যাঙ্কে প্রায় ১২ কোটি টাকা জালিয়াতির ঘটনায় সম্প্রতি গ্রেফতার করা হয়েছে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের ভাইপো পাপ্পু সিংকে। আর তাতে নাম জড়িয়েছে অর্জুন সিংয়েরও।

বন্ধ করুন