বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনায় আক্রান্ত সাহিত্যিক অমর মিত্র, 'ভয়ের কিছু নেই' জানালেন চিকিৎসকরা
সাহিত্যিক অমর মিত্র। ছবি সৌজন্যে ফেসবুক।
সাহিত্যিক অমর মিত্র। ছবি সৌজন্যে ফেসবুক।

করোনায় আক্রান্ত সাহিত্যিক অমর মিত্র, 'ভয়ের কিছু নেই' জানালেন চিকিৎসকরা

  • গত শুক্রবার তাঁর জ্বর আসে। ঠান্ডাও লেগে ছিল।

এবার করোনায় সংক্রমিত হলেন সাহিত্যিক অমর মিত্র। আপাতত তিনি এম আর বাঙুর হাসপাতালে ভরতি আছেন। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

সাহিত্যিকের পারিবার সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার তাঁর জ্বর আসে। ঠান্ডাও লেগে ছিল। এরপরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে এম আর বাঙুর হাসপাতালে ভরতি করা হয়। সেখানে করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

১৯৫১ সালের ৩০ অগস্ট বাংলাদেশের সাতক্ষীরা উপজেলার ধূলিহর গ্রামে জন্ম নেওয়া সাহিত্যিক অমর মিত্র একাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন। ৫০ বছরের সাহিত্যিক জীবনে তিনি বঙ্কিম পুরস্কার থেকে শুরু করে সর্বভারতীয় ভাষা পুরস্কার, শরৎ পুরস্কার, গজেন্দ্রকুমার মিত্র পুরস্কার পেয়েছেন। ১৯৭৪ সালে 'মেলার দিকে ঘর' গল্প দিয়ে বাংলা সাহিত্যে তাঁর আত্মপ্রকাশ। এ ছাড়াও একাধিক গল্প উপন্যাস নাটক তিনি লিখেছেন। চিকিৎসকরা জানাচ্ছেন, আপাতত ভয়ের কিছু নেই।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে রাজ্যে লাগামহীনভাবে বেড়েছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ৬,১৫৩ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। সংক্রমণের হার ১৫ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। যা কিনা পাঁচ শতাংশের নীচে থাকা অত্যন্ত জরুরি। তাও নমুনা পরীক্ষার সংখ্যা এখনও কম আছে। পরীক্ষার সংখ্যা বাড়লে আক্রান্তের ছবিটা আরও স্পষ্ট হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সবথেকে বেশি উদ্বেগ বাড়িয়েছে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় শুধু কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৩,১৯৪ জন। সঙ্গে যোগ হয়েছে ওমিক্রনের আতঙ্ক।

বন্ধ করুন