বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনলাইনে নিলাম হবে কোটি টাকার দেশি মদ
দেশি মদ
দেশি মদ

অনলাইনে নিলাম হবে কোটি টাকার দেশি মদ

আবগারি দফতরের কর্তা জানিয়েছেন, বেআইনি অর্থলগ্নি সংস্থা পিনকনে তদন্তের সময়ে বিপুল পরিমাণে মদ বাজেয়াপ্ত করা হয়।

কোটি টাকার দেশি মদ এবার অনলাইনে নিলাম হবে। নিলাম প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতেই অনলাইনে নিলাম করার ব্যবস্থা করা হয়েছে। এমনই উদ্যোগের কথা জানিয়েছে রাজ্য আবগারি দফতর।

রাজ্য আবগারি দফতর সূত্রে খবর, পিনকনের আসানসোলের কারখানা থেকে যে মদ বাজেয়াপ্ত করা হয়েছে, সেগুলি নিলাম হবে। এক লপ্তে বেশি পরিমাণ মদ কেনা ও বিক্রি করার অনুমোদন যাদের আছে, এমন সংস্থাই নিলামে অংশ নিতে পারবে। নিলামে অংশ নিতে সংস্থাকে ১ লাখ ৮০ হাজার টাকা অগ্রিম জমা দিতে হবে। এই দেশি মদ নিলাম শুরু হবে ৫০ লাখ ৩৫ হাজার টাকা থেকে। নিলামে যে সংস্থা সর্বোচ্চ দাম দিতে চাইবে, তাঁদেরই এই মদ বিক্রি করা হবে। বিক্রির পরে প্রাপ্ত টাকা চলে যাবে আদালতের করে দেওয়া কমিটির কাছে। উল্লেখ্য, ২০১৮ সালে হাই কোর্টের তরফে রাজ্যকে জানানো হয়েছিল, বেআইনি অর্থলগ্নি সংস্থা পিনকনের তৈরি বাজেয়াপ্ত মদ বিক্রি করে কমিটিকে দিতে হবে যাতে আমানতকারীদের টাকা ফেরত দেওয়া যায়।

নিলাম প্রক্রিয়ার সঙ্গে যুক্ত আবগারি দফতরের কর্তা জানিয়েছেন, বেআইনি অর্থলগ্নি সংস্থা পিনকনে তদন্তের সময়ে বিপুল পরিমাণে মদ বাজেয়াপ্ত করা হয়। সব মিলিয়ে প্রায় ১৭ কোটি টাকার মদ বাজেয়াপ্ত করা হয়েছে। এর আগে চার বার নিলাম হয়ে গিয়েছে। এবার পঞ্চমবার নিলাম হবে। এবারে যে পরিমাণ মদ নিলাম করা হবে, তার মূল্য কোটি টাকার নীচে হবে না।

বন্ধ করুন