বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Yatri Sathi App Cab in Siliguri: শিলিগুড়িতে চালু হবে যাত্রী সাথী অ্যাপ ক্যাব, দার্জিলিং পাহাড়ের জন্যও কি বুক করা যাবে?

Yatri Sathi App Cab in Siliguri: শিলিগুড়িতে চালু হবে যাত্রী সাথী অ্যাপ ক্যাব, দার্জিলিং পাহাড়ের জন্যও কি বুক করা যাবে?

শিলিগুড়িতেও চালু হবে যাত্রী সাথী অ্যাপ ক্যাব।

কলকাতার মতোই এবার যাত্রী সাথী অ্যাপ ক্যাব চালু হবে শিলিগুড়িতেও। ভাড়া কেমন পড়বে? 

যাত্রী সাথী অ্যাপ ক্যাব এবার শিলিগুড়িতেও। আগামী জুলাই মাস থেকে শিলিগুড়িতে চালু হবে এই যাত্রী সাথী অ্য়াপ ক্যাব। গত বছর বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই অ্যাপ ক্যাব চালু করেছিলেন। সাধ্য়ের মধ্য়ে যাতে গাড়ি ভাড়া করা যায়, ইচ্ছে মতো যাতে ভাড়া চাওয়া না হয় সেকারণেই এই অ্যাপ ক্যাব চালু করা হয়েছিল। এবার উত্তরবঙ্গের সদর শহর শিলিগুড়িতেও এই অ্য়াপ ক্যাব চলবে বলে খবর। 

সূত্রের খবর মূলত দু ধরনের ব্যবস্থা এই অ্যাপ ক্যাবের মাধ্য়মে থাকবে। একটা হল শিলিগুড়ি স্পেশাল জোন আর অপরটি হল শিলিগুড়ি সংলগ্ন এলাকার জন্য। স্পেশাল জোন বলতে মূলত নিউ জলপাইগুড়ি রেল স্টেশন, শিলিগুড়ি জংশন এলাকা, তেনজিং নোরগে বাস টার্মিনাস সংলগ্ন এলাকা, বাগডোগরা বিমানবন্দর সংলগ্ন এলাকায় এই স্পেশাজ জোন থাকবে। 

গত বছর অক্টোবর মাসে বাংলার মুখ্য়মন্ত্রী কলকাতায় এই অ্যাপ ক্যাবের সূচনা করেছিলেন। এরপর থেকে কলকাতার রাস্তায় বর্তমানে প্রচুর অ্যাপ ক্যাব দেখা যায়। তবে এবার সেই তালিকায় যুক্ত হবে শিলিগুড়ি। 

উত্তরবঙ্গের অন্যতম প্রধান শহর হল এই শিলিগুড়ি। দার্জিলিং যাওয়ার জন্য হাজার হাজার পর্যটক শিলিগুড়িতে আসেন। এনজেপি, শিলিগুড়ি জংশনের বাস টার্মিনাস, বাগডোগরা বিমানবন্দরে মূলত তাঁরা আসেন। তবে গাড়ি সংক্রান্ত ব্যাপারে কিছুটা সমস্যা থেকেই যায়। তবে এবার যাত্রী সাথী অ্যাপ ক্যাব চালু হলে সমস্যা অনেকটাই মিটতে পারে। 

এদিকে আগামী জুলাই মাস থেকে এই অ্যাপ চালু হচ্ছে শিলিগুড়ির জন্যও। এই অ্যাপের মাধ্য়মে শিলিগুড়ির মধ্য়ে যাতায়াতের জন্য গাড়ি ভাড়া করা যাবে। আবার কেউ যদি ভাবেন যে শিলিগুড়ি থেকে গাড়ি নিয়ে তাঁরা শহরের বাইরে কোথাও যাবেন সেটাও এই অ্যাপের মাধ্য়মে করা যাবে। 

এমনকী শিলিগুড়িতে আসার পরে কেউ যদি ভাবেন যে দার্জিলিং পাহাড়ে যাবেন তবে তিনি এই অ্যাপের মাধ্যমেই গাড়ি নিতে পারেন। আপাতত গাড়ি চালকদের এই অ্যাপের সঙ্গে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। এর মাধ্যমে গাড়ি চালকদেরও কিছুটা হলেও সুবিধা হবে। 

তবে ঠিক কতগুলি গাড়ি এই অ্যাপের আওতায় আসবে সেটা জানা যায়নি। শিলিগুড়ি মেট্রোপলিটান পুলিশ গোটা বিষয়টি দেখভাল করছে। 

তবে কলকাতার সঙ্গে শিলিগুড়ির ভাড়ার ফারাক কিছুটা হলেও হতে পারে। তবে ভাড়া নির্দিষ্ট করা থাকবে। চালকরাও যাতে যাত্রীদের সঙ্গে সঠিক ব্যবহার করেন তার ব্যবস্থাও করা হচ্ছে। তবে পাহাড়ে যাওয়ার জন্য অতিরিক্ত ভাড়া চাওয়ার সেই আগের প্রবনতা এবার কমতে পারে। 

বাংলার মুখ খবর

Latest News

India Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.