বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌কোথাও তো আগুন লেগেছে’‌, ফেসবুক পোস্টে লিখলেন বাবুল
বাবুল সুপ্রিয় (ফাইল ছবি)
বাবুল সুপ্রিয় (ফাইল ছবি)

‘‌কোথাও তো আগুন লেগেছে’‌, ফেসবুক পোস্টে লিখলেন বাবুল

  • তিনি স্বীকার করে নিয়েছেন মন্ত্রিত্ব থেকে তাঁকে সরতে হয়েছে। তবে সেই দুঃখেই তিনি ফোন ধরছেন না বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের আগে মন্ত্রিত্ব খোয়ালেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। এই খবর প্রকাশ্যে আসতেই তিনি সংবাদমাধ্যমের ফোন ধরা বন্ধ করে দেন। তবে খবরটি যে সত্য তা তিনি ফেসবুকে পোস্ট করে জানিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘‌হ্যাঁ, যেখানে ধোঁয়া সেখানে অবশ্যই আগুন আছে। এখন ফোন ধরতে পারছি না। মিডিয়ার যেসব বন্ধুরা আমার শুভাকাঙ্খী তাঁদের জন্য এই ফেসবুক পোস্ট।’‌ অর্থাৎ তিনি স্বীকার করে নিয়েছেন মন্ত্রিত্ব থেকে তাঁকে সরতে হয়েছে। তবে সেই দুঃখেই তিনি ফোন ধরছেন না বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

এদিন তিনি ফেসবুক পোস্টে আরও লিখেছেন, ‘‌হ্যাঁ, আমি পদত্যাগ করেছি কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে। আমার উপর নির্দেশ ছিল। তবে এখানে এসব বলার উপযুক্ত জায়গা নয়।’‌ নরেন্দ্র মোদীর দ্বিতীয় মন্ত্রিসভায় কেন্দ্রীয় পরিবেশ প্রতিমন্ত্রীর পদে ছিলেন বাবুল। আসানসোলের সাংসদ প্রথম মন্ত্রিসভাতেও ছিলেন বাবুল। কিন্তু এবার বাবুলকে রাজ্যের দায়িত্বে নিয়ে আসতে একুশের নির্বাচনে প্রার্থী করা হয়েছিল। কিন্তু সেখানে তিনি হেরে যান। তারই খেসারত দিতে হল বলে মনে করা হচ্ছে।

বুধবার একের পর এক নাম প্রকাশ্যে আসছে। বাবুল সুপ্রিয়র নাম প্রকাশ্যে আসতেই তিনি ফেসবুক পোস্টে লেখেন, ‘‌আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ যে তিনি আমাকে দেশের সেবা করার জন্য সুযোগ দিয়েছিলেন তাঁর মন্ত্রিসভায়। আমি অত্যন্ত খুশি আজকে কোনও দুর্নীতি, কালিমা ছাড়াই কাজ করতে পেরেছি ও সেবা করতে পেরেছি আসানসোল লোকসভা কেন্দ্রে। তাই ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আমাকে মানুষ বড় ব্যবধানে জিতিয়ে ফিরিয়ে এনেছিলেন।’‌

‌ইস্তফার পর বিজেপি নেতা এই পোস্টে লিখেছেন—‘‌আমরা সহকর্মীরা যাঁরা নতুন মন্ত্রিসভায় শপথ নেবেন তাঁদের জন্য আমার শুভেচ্ছা রইল। যদিও তাঁদের নাম আমি বলতে পারব না এখানে। আমার নিজের জন্য মনখারাপ হলেও ওদের জন্য আমি খুশি।’‌

বন্ধ করুন