বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোভিড আমাদের হাতে নেই, পারলে ডবল মাস্ক পরুন, গঙ্গাসাগর নিয়ে আবেদন মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী (PTI Photo) (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী (PTI Photo) (PTI)

কোভিড আমাদের হাতে নেই, পারলে ডবল মাস্ক পরুন, গঙ্গাসাগর নিয়ে আবেদন মমতার

  • শুধু জোড়া ভ্যাকসিন থাকলেই হবে না, রিপোর্ট নেগেটিভ এলেই মেলায় প্রবেশের ছাড়়পত্র মিলবে।

বাংলা জুড়ে করোনার ভয়াবহ দাপট। এসবের মধ্যে শুরু হয়েছে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি। করোনাকালে শর্ত সাপেক্ষে মেলার অনুমতি দিয়েছে হাইকোর্ট। তারপর থেকেই কোভিড বিধি মেনে মেলা আয়োজনের ব্যাপারে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। এদিকে এদিন বাবুঘাটে গঙ্গাসাগর মেলার ট্রানজিট ক্য়াম্প পরিদর্শনে গিয়েছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে গিয়ে কোভিড নিয়ে সকলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। মূলত মাস্ক পরার উপর বিশেষভাবে জোর দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,  কোভিডে আক্রান্ত হয়েছেন মন্ত্রী, আমলারা। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন কর্মীরা। প্রত্যেকে মাস্ক পরুন। পারলে ডবল মাস্ক পরুন। প্রশাসনের কথা মেনে চলুন। সকলকে এভাবেই অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি তিনি জানিয়েছেন, আদালতের নির্দেশ মেনে কাজ হচ্ছে। আরটিপিসিআর টেস্ট না হলে মেলা যাওয়া যাবে না। কোভিড পরীক্ষা না করিয়ে গঙ্গাসাগর যাওয়া যাবে না। সবাই মিলে কাজ করুন। প্রশাসনের কথা মেনে চলুন। কোভিড আমাদের হাতে নেই। সচেতন হোন। গঙ্গাসাগর মেলাতে যান। গঙ্গাসাগর মেলা কমিটি আপনাদের পাশে আছে। জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিকে গঙ্গাসাগর মেলার বন্ধের আবেদন জানিয়ে আদালতে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। এরপর বিভিন্ন দিক বিবেচনা করে শর্ত সাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি মিলেছে। মেলাতে যোগদানের ক্ষেত্রে একাধিক বিধি উল্লেখ করা হয়েছে। সর্বোপরি ৭২ ঘণ্টা আগে আরটিপিসিআর টেস্ট করাতেই হবে। শুধু জোড়া ভ্যাকসিন থাকলেই হবে না, রিপোর্ট নেগেটিভ এলেই মেলায় প্রবেশের ছাড়়পত্র মিলবে। 

 

বন্ধ করুন