বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চিটফাণ্ড মামলায় অভিযুক্তদের সঙ্গে কথা বলা জরুরী, ডিজিকে ডেকে জানিয়ে দিল আদালত
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

চিটফাণ্ড মামলায় অভিযুক্তদের সঙ্গে কথা বলা জরুরী, ডিজিকে ডেকে জানিয়ে দিল আদালত

  • বিচারপতি রাজেশ বিন্দল জানিয়েছেন, একজন নোডাল অফিসারকে রাখা হলে বিষয়টি অনেকটাই সুরাহা হবে।

চিটফাণ্ড সংক্রান্ত মামলায় বার বার ডাকা সত্ত্বেও পুলিশের তরফে কোনও কৌঁসুলি আসছিলেন না। এনিয়ে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে ব্যক্তিগতভাবে হাজিরার নির্দেশ দিয়েছিল আদালত। এদিকে সামগ্রিক পরিস্থিতিতে আগেই বিরক্ত হয়েছিল ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এদিন ডিজিকে আদালত জানিয়েছে, চিটফাণ্ড মামলায় যারা অভিযুক্ত তাদের সঙ্গে কথা বলা জরুরী। অথচ তাদের ডাকা হলেও পুলিশের কোনও সাড়া মিলছে না। তবে ভুলের জন্য ডিজির পক্ষ থেকে সরাসরি ক্ষমা চেয়ে নেওয়া হয়। 

আদালত সূত্রে খবর, মূলত রিয়েল সানরাইজ কেমটেক লিমিটেড ও সানপ্ল্যান্ট অ্যাগ্রো লিমিটেড এই দুই ভুয়ো অর্থলগ্নি সংক্রান্ত মামলাতেই হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু এই সংক্রান্ত মামলায় রাজ্যের তরফে আইনজীবী হাজির থাকে না বলে অসন্তোষ প্রকাশ করেছিল হাইকোর্ট।

কিন্তু চিটফাণ্ড মামলায় এত দেরি হচ্ছে তারও ব্য়াখ্যা দেন সরকারি আইনজীবী। তাঁর দাবি, সেই ২০১৬ সাল থেকে মামলাগুলি চলছে। কিন্তু সবসময় তার নথি পাওয়া যাচ্ছে না। সেকারনেই রিপোর্ট দেওয়া যাচ্ছে না। তবে বিচারপতি রাজেশ বিন্দল জানিয়েছেন, একজন নোডাল অফিসারকে রাখা হলে বিষয়টি অনেকটাই সুরাহা হবে। প্রসঙ্গত গত ৩১শে অগস্ট নতুন ডিজি হিসাবে দায়িত্ব নিয়েছেন মনোজ মালব্য। তিনি ১৯৮৬ সালে ব্যাচের আইপিএস। 

 

বন্ধ করুন