বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগের দিন টিকা জোটেনি, এদিন হাফপ্যান্ট পরেই সোনারপুরে টিকা নিলেন যুবক
হাফপ্য়ান্ট পরেই টিকা নিলেন যুবক (ফাইল ছবি)
হাফপ্য়ান্ট পরেই টিকা নিলেন যুবক (ফাইল ছবি)

আগের দিন টিকা জোটেনি, এদিন হাফপ্যান্ট পরেই সোনারপুরে টিকা নিলেন যুবক

  • আগের দিন হাফপ্যান্ট পরে আসার জন্য তার সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ।

‘কেউ ল্যাঙট পরে এলেও টিকা পাবেন, কেউ স্যুট পরে এলেও টিকা পাবেন।’ হাফপ্য়ান্ট পরে আসায় টিকা না দেওয়াকে কেন্দ্র করে তৈরি হওয়া বিতর্কে জবাব এভাবেই দিয়েছিলেন কলকাতা কর্পোরেশনের প্রশাসক ফিরহাদ হাকিম। আসলে গত শুক্রবার রাজপুর- সোনারপুর পুরসভার আয়োজিত টিকাকরণ কেন্দ্রে শীর্ষনাথ পণ্ডিত নামে এক যুবককে টিকা দেওয়া হয়নি বলে অভিযোগ। মাকে সঙ্গে নিয়ে তিনি টিকাকরণ কেন্দ্রে এসেছিলেন। মা টিকা পেলেও কুপন থাকা সত্ত্বেও তিনি টিকা পাননি। এরপরই এনিয়ে শোরগোল পড়ে যায়। 

হাফপ্যান্ট পরে আসার জন্য কেন কাউকে টিকা দেওয়া হবে না সেই প্রশ্ন উঠতে শুরু করে। আসলে পুরসভার বাইরে লেখা ছিল পুরসভায় আসতে গেলে শালীন পোশাক পরতে হবে। অশালীন বা দৃষ্টিকটূ পোশাক পরে পুরসভার কার্যালয়ে প্রবেশ করা যাবে না। কার্যত তার জেরেই হাফপ্যান্ট পরে আসা শীর্ষনাথের টিকা জোটেনি সেদিন। তবে এনিয়ে বিতর্ক মাথাচাড়া দিতেই নড়েচড়ে বসে পুরসভা। এবার পোশাক ফতোয়া থেকে কিছুটা পিছুও হটেছে পুরকর্তৃপক্ষ।

তবে এদিন হাফপ্যান্ট পরেই টিকার দ্বিতীয় ডোজ নেন শীর্ষনাথ। তিনি বলেন, ‘টিকা পেয়ে আমি খুশি। আগের দিন আমি টিকা পাইনি। আমার বাবা শয্যাশায়ী। আমার মা অসুস্থ। হাফপ্যান্ট পরে এসেছিলাম বলে সেদিন টিকা পাইনি। এই সমস্ত ঘটনা সংবাদমাধ্যমে প্রচারিত হয়েছিল। তবে আজ যাঁরা টিকা দিয়েছেন তাঁরা ভালো ব্যবহার করেছেন।’ প্রসঙ্গত আগের দিন হাফপ্যান্ট পরে আসার জন্য তার সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ।

বন্ধ করুন