বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘ভাতা নয়, চাকরি চাই’, দাবিতে কলকাতায় ‘যুবশ্রী’-দের বিক্ষোভ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

‘ভাতা নয়, চাকরি চাই’, দাবিতে কলকাতায় ‘যুবশ্রী’-দের বিক্ষোভ

  • ৭ বছর পেরোলেও এখনো কেউ চাকরি পাননি। উলটে নানা অছিলায় বহু যুবশ্রী কর্মপ্রার্থীর ভাতা বন্ধ করে দিয়েছে প্রশাসন।

ভাতা নয়, চাকরি চাই এই দাবিতে কলকাতায় বিক্ষোভ যুবশ্রী প্রকল্পের নথিভুক্ত কর্মপ্রার্থীদের। বৃহস্পতিবার বেন্টিঙ্ক স্ট্রিটে বিক্ষোভ দেখান তাঁরা। কর্মপ্রার্থীদের দাবি, প্রতিশ্রুতি মতো রাজ্য সরকার চাকরির ব্যবস্থা না করলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন তাঁরা। 

পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি নামক সংগঠনের সদস্যদের দাবি, ২০১৩ সালে যুবশ্রী প্রকল্পের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেছিলেন, নথিভুক্ত ১ লক্ষ যুবক – যুবতী মাসে ১,৫০০ টাকা করে ভাতা পাবেন। এছাড়া রাজ্য সরকারের গ্রুপ সি ও গ্রুপ ডি শূন্যপদে নিয়োগ করা হবে তাঁদের। কিন্তু ৭ বছর পেরোলেও এখনো কেউ চাকরি পাননি। উলটে নানা অছিলায় বহু যুবশ্রী কর্মপ্রার্থীর ভাতা বন্ধ করে দিয়েছে প্রশাসন। 

রাজ্য সরকারের প্রতিশ্রুতি মতো চাকরির দাবিতে বৃহস্পতিবার বেন্টিঙ্ক স্ট্রিটে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। শ্রমমন্ত্রী মলয় ঘটকের কাছে স্মারকলিপি দেওয়ার পরিকল্পনাও রয়েছে তাদের। 

কর্মপ্রার্থীদের দাবি, সরকারের প্রতিশ্রুতিতে বিশ্বাস রেখে ৭ বছর কেটে গিয়েছে। কিন্তু চাকরি মেলেনি। বাড়িতে বৃদ্ধ বাবা-মায়ের দায়িত্ব নিতে পারছেন না তাঁরা। ভাতা নয়, কাজ করে উপার্জন করতে চান তাঁরা। তাই অবিলম্বে প্রতিশ্রুতি পালন করুক সরকার।

 

বন্ধ করুন