বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রোদ্দুর রায়ের জামিনের শুনানিতে উত্তপ্ত হয়ে উঠল এজলাস, স্থগিত রায়দান
আদালতে ইউটিউবার রোদ্দুর রায়। নিজস্ব চিত্র

রোদ্দুর রায়ের জামিনের শুনানিতে উত্তপ্ত হয়ে উঠল এজলাস, স্থগিত রায়দান

  • আদালতে রোদ্দুর রায়ের আইনজীবী দাবি করেন, এক্ষেত্রে সঠিকভাবে অভিযোগ দায়ের হয়নি। যার বিরুদ্ধে রোদ্দুর রায় বক্তব্য রেখেছেন তিনি নিজে কোনও অভিযোগ করেননি। অভিযোগ করেছেন অন্য এক ব্যক্তি।

মুখ্যমন্ত্রীকে আশালীন ভাষায় আক্রমণের অভিযোগে গ্রেফতার রোদ্দুর রায়কে আদালতে পেশ করল কলকাতা পুলিশ। এদিন তাঁকে আদালতে পেশ করে হেফাজত দাবি করেন তদন্তকারীরা। পালটা রোদ্দুর রায়ের আইনজীবীদের দাবি, অভিযোগ যে ভাবে করা হয়েছে সেটাই সঠিক নয়।

কেকের মৃত্যু নিয়ে করা এক ফেসবুক লাইভে মুখ্যমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ করেন রোদ্দুর রায়। তার জেরে সিঁথি থানায় তাঁর বিরুদ্ধে দায়ের হয় FIR. সেই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার গোয়া থেকে রোদ্দুর রায়কে গ্রেফতার করে পুলিশ। বুধবার সন্ধ্যায় তাঁকে কলকাতায় আনা হয়। বৃহস্পতিবার অভিযুক্তকে আদালতে পেশ করে পুলিশ।

আদালতে রোদ্দুর রায়ের আইনজীবী দাবি করেন, এক্ষেত্রে সঠিকভাবে অভিযোগ দায়ের হয়নি। যার বিরুদ্ধে রোদ্দুর রায় বক্তব্য রেখেছেন তিনি নিজে কোনও অভিযোগ করেননি। অভিযোগ করেছেন অন্য এক ব্যক্তি। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে যার মানহানি হয়েছে, অভিযোগ করতে হবে তাঁকেই। এছাড়া সংবিধানে উল্লেখিত বাকস্বাধীনতার বিষয়টিও মনে করান অভিযুক্তের আইনজীবী।

পালটা সরকারি আইনজীবী বলেন, সংবিধানে বাকস্বাধীনতার কথা বলা থাকলেও তার বিধিনিষেধ সম্পর্কেও সচেতন করা হয়েছে। কাউকে আঘাত করতে পারে এমন কোনও কথা বলায় নিষেধাজ্ঞা করেছে। সেই কাজটিই করেছেন রোদ্দুর রায়। দুপক্ষের সওয়াল জবাব শোনার পর রায়দান স্থগিত রেখেছে আদালত।

 

বন্ধ করুন