বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দ্যুতির কোল আলো করে এল সন্তান, জেব্রা শাবক জন্মানোয় খুশি চিড়িয়াখানা

দ্যুতির কোল আলো করে এল সন্তান, জেব্রা শাবক জন্মানোয় খুশি চিড়িয়াখানা

Kolkata: Zebras at Alipore Zoological Garden after it was reopened for visitors, amid coronavirus pandemic, in Kolkata, Friday, April 2, 2021. (PTI Photo)(PTI04_02_2021_000033B) (PTI)

গত ২৬ মার্চ জন্ম হয়েছে জেব্রা শাবকের। মা ও শাবককে পর্যবেক্ষণে রেখেছিলেন চিকিত্‍সকরা

দ্যুতির কোল আলো করে এল সন্তান। তার সারাগায়ে কালো ডোরাকাটা রঙের ছটা। যদিও তার নাম এখনও স্থির হয়নি। সে আর কেউ নয় আলিপুর চিড়িয়াখানার জেব্রা শাবক।নতুন অতিথি আসায় খুশির হাওয়া বইছে চিড়িয়াখানায়।

গত ২৬ মার্চে জন্ম হয়েছে ওই জেব্রা শাবকের। এতদিন মা ও শাবক দু’‌জনকেই চিকিত্‍সকরা পর্যবেক্ষণে রেখেছিলেন। শুক্রবার জেব্রা শাবকটিকে এনক্লোজারে ছাড়া হয়। এই নিয়ে চিড়িয়াখানায় জেব্রার সংখ্যা দাঁড়াল ৭ টি।

ভোটার আবহে যখন রঙ নিয়ে এত বিভেদ, ঠিক সেই সময় নিজের শরীরে একাধিক রঙ নিয়ে জন্মেছে জেব্রা শাবকটি।

গত মাসে পৃথিবার আলো দেখলেও এতদিন তাকে সর্বসমক্ষে আনা হয়নি। উপরন্ত মায়ের সঙ্গে সযত্নে রাখা হয়েছিল তাকে। এদিনই প্রথম আনা হল সর্বসমক্ষে। জেব্রা শাবকের জন্মের পর তাকে নিয়ে উন্মাদনা কম নয়। তবে নতুন শাবকের এখনও নাম রাখা হয়নি। তবে তার মায়ের নামই দ্যুতি।নতুন জেব্রা শাবককে দেখার জন্য দর্শকদের আগ্রহও কম ছিল না।এদিন তাঁরা ভিড় করেন জেব্রার এনক্লোজারের সামনে।

আলিপুর চিড়িয়াখানার ডিরেক্টর আশিস সামন্ত জানিয়েছেন, ২০১০ সালে ইজরায়েল থেকে ২টি পুরুষ ও ২টি স্ত্রী মিলিয়ে মোট চারটি জেব্রা আনা হয়েছিল আলিপুর চিড়িয়াখানায়। তাদের মধ্যেই ছিল দ্যুতিও। তবে এই চিড়িয়াখানা থেকেও দেশের অন্যান্য চিড়িয়াখানায় জেব্রা পাঠানো হয়েছে। আপাতত মায়ের দুধ খাচ্ছে শাবকটি। তিনি আরও জানান, মানুষ যেমন নবজাতককে দেখতে কৌতুহলী হয়, তেমনই জেব্রারাও তাদের সমাজে নবজাতককে দেখতে কৌতুহলী হয়ে ওঠে। এদিন যখন বাচ্চাটিকে তার মায়ের কাছে খাঁচায় ছাড়া হয়, তখন বাকি জেব্রারা সবাই কাছে এগিয়ে আসে। ফলে বিপদের আশঙ্কা করে তার মা বেশ কয়েকবার লাথিও চালিয়েছে। অবশ্য এটা একেবারেই সাময়িক। একটু পরেই যে যার জায়গায় ফিরে গিয়েছে। বাচ্চাটিও মনের সুখে মায়ের সঙ্গে খাঁচার এদিক ওদিক ঘুরে বেড়াতে লক্ষ্য করা গিয়েছে। ততক্ষণে সে নিজের নয়া বাসস্থান চিনে নিয়েছে।

 

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল ২৫ লাখের ফ্রি চিকিৎসা, ৬০০০ ভাতা, ৫০০-তে গ্যাস… বড় প্রতিশ্রুতি বিরোধী দলনেতার পুলিসিচের অনন্য কীর্তি, Bolivia-কে ২-০ হারিয়ে Copa America 2024-তে USA-র সূচনা সোনাক্ষী-জাহিরের বিয়েতে এলেন ‘ঘটক’ সলমন! কাজলের সে কী নাচ, আর কারা নিমন্ত্রিত? পুরো নতুনভাবে শুরু কলেজের ভরতির আবেদন প্রক্রিয়া, কী কী নথি লাগবে? রইল তালিকা ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 14 ওভার শেষে West Indies-র স্কোর 94/5 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.