বাংলা নিউজ > বাংলার মুখ > মোদীর উপস্থিতিতে রাজ্য়বাসীকে স্বাস্থ্য ক্ষেত্রে কোন সুখবর শোনালেন মমতা ?
চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের নয়া ক্যাম্পাসের উদ্বোধন মোদীর, যোগ মমতারও (ছবি সৌজন্যে এএআই/টুইটার)

মোদীর উপস্থিতিতে রাজ্য়বাসীকে স্বাস্থ্য ক্ষেত্রে কোন সুখবর শোনালেন মমতা ?

  • মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখার সময় জানান, মুম্বইয়ের টাটা ক্যানসার হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে জোড়া মৌ স্বাক্ষরিত হয়েছে রাজ্যের।

উপলক্ষ্য ছিল নিউটাউনে চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন। আর সেই উদ্বোধন ঘিরে ভার্চুয়ালি এদিন মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদী। দেশের প্রধানমন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে এদিন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট কয়েকজন ব্যক্তি। এই অনুষ্ঠানেই রাজ্যবাসীকে সুখবর দিয়ে বড় বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখার সময় জানান, মুম্বইয়ের টাটা ক্যানসার হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে জোড়া মৌ স্বাক্ষরিত হয়েছে রাজ্যের। যার হাত ধরে কলকাতা ও শিলিগুড়িতে অত্যাধুনিক ক্যানসার হাসপাতাল খোলা হবে বলে জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আপনার জেরে ভালো লাগবে প্রধানমন্ত্রী রাজ্যে ক্ষমতায় এসে ৪৩ টি মাল্টি সুপার হাসপাতাল গড়া হয়েছে। শিশুদের জন্য রাজ্য গড়েছে ৩০০ এর বেশি এসএনসিইউ। মা ও শিশুদের জন্য রাজ্য তৈরি করেছে ১৬ টি হাব।' উল্লেখ্য, দীর্ঘদিন বাদে শুক্রবারের অনুষ্ঠানে নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখী হলেন। এই ভার্চুয়াল অনুষ্ঠানে চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। নতুন এই ক্যাম্পাসে ৪৬০ টি বেড, ১০ টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার রয়েছে। হাসপাতালটির পরিচালনার দায়িত্বে কেন্দ্র ও রাজ্য থাকছে। জানা গিয়েছে, এশিয়ার নামী দামী ক্যানসার বিশেষজ্ঞরা এই হাসপাতালের সঙ্গে যুক্ত হচ্ছেন।

এদিকে, রাজ্যের মানুষকে যাতে ক্যানসারের চিকিৎসার জন্য সুদূর মুম্বাইতে পাড়ি দিতে না হয়, তার জন্য সচেষ্ট হয়ে মমতা সরকার টাটা মেমোরিয়াল গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে বাংলায় দুটি ক্যানসার হাসপাতাল গড়ছে। আগেই রাজ্য সরকার জানিয়েছিল যে, টাটা মেমোরিয়াল হাসপাতালের মতো করেই গড়ে উঠবে এই দুটি নয়া হাসপাতাল। তবে এদিন প্রধানমন্ত্রীর সামনে বিষয়টি নিয়ে বিস্তারিত জানিয়ে রাজ্যবাসীকে কার্যত সুখবর দিয়েছেন মমতা। এদিকে, শুক্রবার চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের যে দ্বিতীয় ক্যাম্পাসটি তৈরি হয়েছে, সেখানে নির্মাণে যা খরচ হয়েছে তার ২৫ শতাংশ দিয়েছে রাজ্য়। এছাড়াও হাসপাতালটির জন্য ১১ একর জমিও রাজ্যসরকার দিয়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন