বাংলা নিউজ > বাংলার মুখ > ভোটে হেরে নন্দীগ্রামে হিন্দুদের উপর প্রতিশোধ নিয়েছিল মমতার এজেন্ট সুফিয়ান: CBI

ভোটে হেরে নন্দীগ্রামে হিন্দুদের উপর প্রতিশোধ নিয়েছিল মমতার এজেন্ট সুফিয়ান: CBI

নন্দীগ্রামে মমতা (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

তদন্ত সংস্থা বলেছে যে ভোটের পর ‘বিজেপিকে ভোট দেওয়া হিন্দুদের শিক্ষা দিতে’ অপরাধমূলক ষড়যন্ত্র করেছিলেন সুফিয়ান।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পোলিং এজেন্ট শেখ সুফিয়ান ২০২১ সালের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী পরাজয়ের জন্য হিন্দুদের উপর প্রতিশোধ নিয়েছিলেন। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন সুপ্রিম কোর্টে জমা দেওয়া নথিতে শেখ সুফিয়ানের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছে। মমতা নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে হেরেছিলেন। এবং তারপরই নাকি শেখ সুফিয়ান নন্দীগ্রামে হিন্দুদের উপর অত্যাচার চালান।

তদন্ত সংস্থা বলেছে যে ভোটের পর ‘বিজেপিকে ভোট দেওয়া হিন্দুদের শিক্ষা দিতে’ অপরাধমূলক ষড়যন্ত্র করেছিলেন সুফিয়ান। এরপরে স্থানীয় গ্রামবাসীদের উপর হিংসাত্মক হামলা চালিয়েছিলেন তিনি। যার জেরে মৃত্যু হয়েছিল দেবব্রত মাইতির।

উল্লেখ্য, ৩১ জানুয়ারি পর্যন্ত শেষ সুফিয়ানকে সাময়িক স্বস্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট। এর আগে গতবছর নভেম্বরেই শেখ সুফিয়ানকে দেওয়া রক্ষাকবচ প্রত্যাহার করে নিয়েছিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি নন্দীগ্রামে হিংসা মামলায় অভিযুক্ত তৃণমূল নেতার আগাম জামিনের আবেদনও খারিজ করা হয়েছিল। এই জোড়া ধাক্কা খাওয়া সুফিয়ান এবার সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়েন। হাই কোর্টের রায়ের বিরুদ্ধে দায়ের করা সুফিয়ানের আবেদন গৃহীত হয় সুপ্রিম কোর্টে। ৩১ জানুয়ারি সেই সংক্রান্ত মামলার শুনানি চলাকালীন সিবিআই হলফনামা পেশ করে অভিযোগ করে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পোলিং এজেন্ট শেখ সুফিয়ান নির্বাচনী পরাজয়ের জন্য হিন্দুদের উপর প্রতিশোধ নিয়েছিলেন।

প্রসঙ্গত, গত ৩ মে নন্দীগ্রাম-১ ব্লকের চিল্লগ্রামের বাসিন্দা, বিজেপি কর্মী দেবব্রত মাইতির উপর হামলা করা হয়৷ একইসঙ্গে, তাঁর দলীয় সহকর্মীদের বাড়িতেও ব্যাপক ভাঙচুর করা হয়৷ ঘটনায় গুরুতর জখম দেবব্রতকে প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে তমলুক জেলা হাসপাতাল এবং সেখান থেকে কলকাতার এসএসকেএমে স্থানান্তরিত করা হয়। কিন্তু, তাতেও শেষরক্ষা হয়নি৷ ১৩ মে মৃত্যু হয় দেবব্রত মাইতির।

বাংলার মুখ খবর

Latest News

দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার? সন্দেশখালির বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে, অস্বস্তির মাঝে ভাঙনে চাপে পদ্মশিবির 'আমাকে পরমাত্মা পাঠিয়েছেন,' বলেছিলেন মোদী, ‘আমাদের তো মা বাবা আছে,’ খোঁচা মমতার চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘‌২০২৫ সালে বিহারে জন সূরয জিতে ক্ষমতায় আসবে’‌, বড় ভবিষ্যদ্বাণী করলে পিকে মাঝে মাঝেই অসুস্থ হয়ে পড়েন? আজ থেকে করুন এই কাজগুলি আবহাওয়ার জন্য নয়, লোক হয়নি বলে হাবড়ায় নড্ডার সভা বাতিল, দাবি TMC-র ভোট পরবর্তী হিংসায় হাওড়ায় ঘরছাড়া ২০০ BJP কর্মী, অভুক্ত অবস্থায় কাটছে জঙ্গলে ‘কেন চিন্তা করছেন? যার যা ইচ্ছা…’ অভয় দিলেন মমতা, সুদীপ কি টেনশনে?

Latest IPL News

দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.