বাংলা নিউজ > বাংলার মুখ > ঝাড়গ্রামে ঘাসফুল ফোটানো বিরবাহাকে ঘিরে 'ক্ষোভ' তৃণমূলের অন্দরেই!

ঝাড়গ্রামে ঘাসফুল ফোটানো বিরবাহাকে ঘিরে 'ক্ষোভ' তৃণমূলের অন্দরেই!

বিরবাহা হাঁসদা (ছবি সৌজন্যে টুইটার)

বন প্রতিমন্ত্রী করা হয়েছে বিরবাহা হাঁসদাকে। তবে এরপরই দলের অন্দরে জন্মেছে ক্ষোভ।

গত লোকসভা নির্বাচনের নিরিখে ঝাড়গ্রামে তৃণমূলের ঝুলি ছিল শূন্য। তাছাড়া জঙ্গলমহল জুড়ে বিজেপির থেকে অনেকটাই পিছিয়ে পড়েছিল তৃণমূল কংগ্রেস। তবে সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বিধানসভআ নির্বাচনে ফের জঙ্গলে ফুটেছে ঘাসফুল। এবং সেই ঘাসফুল ফোটানো মালিদের অন্যতম হলে ঝাড়গ্রামের নবনির্বাচিত বিধায়ক বিরবাহা হাঁসদা। এরই ফল স্বরূপ তাঁকে বন প্রতিমন্ত্রী করা হয়েছে। তবে এরপরই দলের অন্দরে জন্মেছে ক্ষোভ। একাংশের দাবি, অনেক 'যোগ্য' নেতাকে টপকে মন্ত্রিত্ব লাভ করলেন বিরবাহা।

উল্লেখ্য, বিরবাহা ঝাড়গ্রাম থেকে প্রথম মহিলা হিসেবে রাজ্যের মন্ত্রী হলেন। উল্লেখ্য, নির্বাচনের আগেই তৃণমূলে যওগ দিয়েছিলেন বিরবাহা। এরপরই ঝাড়গ্রাম আসন থেকে তাঁকে প্রার্থী করে ঘাসফুল শিবির। অভিযোগ, দলের অনেকেই সাহায্য করেননি বিরবাহাকে। তবে তা সত্ত্বেও প্রচার করে মানুষের মনে জায়গা করে নেন বিরবাহা। এর ফলে ৩৮ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে জেতেন তিনি। আর তার পুরস্কার হিসেবে মন্ত্রী হলেন সাঁওতালি সিনেমার মহানায়িকা।

তবে সূত্রের খবর, বিরবাহা মন্ত্রী হওয়ায় ক্ষুব্ধ ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সভাপতি দুলাল মুর্মুর অনুগামীরা। প্রসঙ্গত, দুলাল নিজে তিনবারের বিধায়ক। সেই অর্থে তিনি বিরবাহার থেকে বেশি 'যোগ্য' মন্ত্রী হওয়ার। তাছাড়া অনুগামীদের দাবি, দুলালের সভাপতিত্বে জেলার চারটি আসনে বড় জয় পেয়েছে তৃণমূল। সেই কারণেই দুলালকে মন্ত্রী করা উচিত ছিল।

এদিকে শুধউ অনুগামী নয়, মন্ত্রী না হতে পেরে জেলা সভাপতি পদে থাকা দুলাল নিজেও আশাহত। এই বিষয়ে সংবাদমাধ্যমকে তিনি বলেন, 'নয়াগ্রাম বিধানসভা আসনে তিনবার জেতার পুরস্কার পেয়েছি। এর বেশি এখনই কিছু বলতে চাই না।' তবে এরপর কিছুটা সুর নরম করে তিনি বলেন, 'আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক। কী হবে সেটা তো সময় বলবে।'

এদিকে জেলা নেতৃত্বের একাংশ আবার বিরবাহার মন্ত্রিত্বে খুশি। এই প্রসঙ্গে জেলা তৃণমূলের মুখপাত্র সুব্রত সাহা বলেন, 'লড়াকু নেত্রী বিরবাহা হাঁসদা মন্ত্রী হওয়ায় অধিকাংশ নিচুতলার কর্মীরা খুবই খুশি হয়েছেন।' একই সুর শোনা যায় জেলা তৃণমূলের আইটি সেলের প্রধান সুব্রত নন্দীর গলাতেও।

এদিকে গোপীবল্লভপুরের বিজয়ী খগেন্দ্রনাথ মাহাতো। তিনি পেশায় চিকিৎসক হলেও নির্বাচনে নামার উদ্দেশ্যে নিজের পদ থেকে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে নেমেছিলেন। এবং ভোটের ময়দানে নেমেই প্রায় ২৪ হাজার ভোটের ব্যবধানে জেতেন। খগেন্দ্রনাথকেও মন্ত্রী করার জন্য দলের একাংশ সওয়াল করেছিলেন। এদিকে বিনপুরের বিজয়ী দেবনাথ হাঁসদা রাজ্য যুব তৃণমূলের সহ-সভাপতি তথা জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ। তাঁকেও মন্ত্রিত্ব দেওয়ার জন্য দলের অন্দরে চাপ বাড়াচ্ছিলেন যুব তৃণমূলের একটি অংশ। তবে শেষ পর্যন্ত জেলার বাকি দিনকে টপকে মন্ত্রিত্ব পান বিরবাহা।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.