বাংলা নিউজ > বাংলার মুখ > ১ সপ্তাহে হাজারের বেশি রেলকর্মী করোনা আক্রান্ত, উদ্বেগ বাড়ছে
১ সপ্তাহে হাজারের বেশি রেল কর্মী করোনা আক্রান্ত, পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা। প্রতীকী ছবি।
১ সপ্তাহে হাজারের বেশি রেল কর্মী করোনা আক্রান্ত, পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা। প্রতীকী ছবি।

১ সপ্তাহে হাজারের বেশি রেলকর্মী করোনা আক্রান্ত, উদ্বেগ বাড়ছে

  • শিয়ালদা,হাওড়া, আসানসোল এবং মালদা ডিভিশনের অনেক রেল কর্মীই কোভিড পজিটিভ।

রাজ্যে করোনা সংক্রমণ প্রতিদিনই ঊর্ধ্বমুখী। প্রতিদিনই ভয়াবহ আকার নিচ্ছে করোনা। স্বাস্থ্য দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজারের বেশি মানুষ। ইতিমধ্যেই রাজ্যে একাধিক হাসপাতালের বহুৎ চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সেই তালিকায় বাদ নেই রেলকর্মীরাও। শুধুমাত্র পূর্ব রেলেই করোনা আক্রান্ত হয়েছেন এক হাজারের বেশি রেলকর্মী।  

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, গত এক সপ্তাহের মধ্যে এক হাজারের বেশি কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। শিয়ালদা,হাওড়া, আসানসোল এবং মালদা ডিভিশনের অনেক রেল কর্মীই কোভিড পজিটিভ। তবে শুধু পূর্ব রেলেই নয়, দক্ষিণ-পূর্ব রেলের একাধিক কর্মীও করোনা আক্রান্ত হয়েছেন। এই তালিকায় রয়েছেন ট্রেন চালক থেকে শুরু করে সহ চালক, টিটি, ইঞ্জিনিয়ার এবং অন্যান্য কর্মীরা। এই সমস্ত কর্মীদের পাশাপাশি রেলের উচ্চপদস্থ আধিকারিকদের অনেকেই এখন অনেকে কোভিড পজিটিভ। আক্রান্তদের বেশিরভাগই হোম আইসোলেশনে রয়েছেন।

 যদিও এখনও পর্যন্ত রেল পরিষেবায় কোনও প্রভাব পড়েনি। তার কারণ হিসাবে রেল অধিকর্তারাদের একাংশের মতে, আক্রান্তদের সুস্থ হওয়ার হার বেশি। সেই কারণে আপাতত রেল পরিষেবায় সেরকমভাবে প্রভাব পড়েনি। তবে রেল কর্মীদের মধ্যে এভাবে করোনা সংক্রমণ হলে আগামী দিনে রেল পরিষেবায় প্রভাব পড়তে পারে। কারণ আক্রান্তদের হোম আইসোলেশনে থাকতে হচ্ছে।

অন্যদিকে, রেলের হাসপাতালেও থাবা বসিয়েছে করোনা। দক্ষিণ পূর্ব রেলওয়ে সূত্রে জানা যাচ্ছে, গার্ডেনরিচ রেলওয়ে হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নার্স মিলিয়ে ১০০ জনের বেশি এখন কোভিড পজেটিভ। আক্রান্ত কর্মীদের অনেকেরই চিকিৎসা চলছে রেল হাসপাতালগুলিতে। যার মধ্যে রয়েছে শিয়ালদার বি আর সিং হাসপাতাল, গার্ডেনরিচ রেলওয়ে হাসপাতাল প্রভৃতি।

বন্ধ করুন