বাংলা নিউজ > বাংলার মুখ > মোবাইলে টাকা ক্রেডিটের মেসেজ, প্রমাণ হিসাবে আসছে স্ক্রিনশট! ভুলেও এই প্রতারণার ফাঁদে পা দেবেন না, জানুন কী ঘটছে
মোবাইলে আসছে এমন স্ক্রিনশট।

মোবাইলে টাকা ক্রেডিটের মেসেজ, প্রমাণ হিসাবে আসছে স্ক্রিনশট! ভুলেও এই প্রতারণার ফাঁদে পা দেবেন না, জানুন কী ঘটছে

  • কাউকে কাউকে বেছে এই মেসেজ পাঠানো হচ্ছে। সেই গ্রাহকের নাম ভুয়ো স্ক্রিনশটে লেখাও থাকছে। ফলে প্রতারণা ধরার ফাঁক ফোকড় সহজে রাখছে না এই নয়া গ্যাং। থাকছে ট্রানজাকশন আইডি। দেখানো হচ্ছে, পাঁচ থেকে আট হাজার টাকার মধ্যে অঙ্ক গ্রাহককে পাঠানো হয়েছে।

কারসাজিটা বেশ নিখুঁত করেই চলছে! প্রথমে মোবাইলে আসছে মেসেজ। সেখানে বলা হচ্ছে আপনার নম্বরে বিশেষ অঙ্কের টাকা পাঠানো হয়েছে। বিশ্বাস না হলে হোয়াটসঅ্যাপে এর প্রমাণও দেওয়া হচ্ছে। সেখানে স্ক্রিনশট পাঠিয়ে দেখানো হচ্ছে এক বিশেষ নম্বর থেকে টাকা আপনার অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। এরপর লোভে পড়ে , যে নম্বর থেকে টাকা পাঠানো হচ্ছে, সেখানে যদি ফোনটি করে ফেলেন, তাহলেই বিপত্তি!

যে নম্বর থেকে এমন সব কীর্তি হচ্ছে, সেই নম্বরে কৌতূহলের বেশ যদি ফোন করে নেন, হালেই মোবাইল থেকে আপনার অ্যাকাউন্টের সমস্ত টাকা নিমেষে হবে হাপিশ! সবার কাছেই যে এমন মেসেজ আসছে, তা নয়। কাউকে কাউকে বেছে এই মেসেজ পাঠানো হচ্ছে। সেই গ্রাহকের নাম ভুয়ো স্ক্রিনশটে লেখাও থাকছে। ফলে প্রতারণা ধরার ফাঁক ফোকড় সহজে রাখছে না এই নয়া গ্যাং। থাকছে ট্রানজাকশন আইডি। দেখানো হচ্ছে, পাঁচ থেকে আট হাজার টাকার মধ্যে অঙ্ক গ্রাহককে পাঠানো হয়েছে। ফলে বেশি অঙ্কের টাকা না হওয়ায় অনেকেই তা সহজে বিশ্বাস করে ফেলছেন। আর এই বিশ্বাসেই বড়সড় ক্ষতি হয়ে যাচ্ছে। 'ব্লাড ক্যানসারে গুরুতর আক্রান্ত' পুতিন! গোপন রেকর্ডিং-এ বিস্ফোরক তথ্য উঠে এল

পুলিশ সূত্রের খবর, গ্রাহকদের সমস্ত তথ্য হাতিয়ে নিয়ে নিপুণভাবে এই কর্মকাণ্ড চলছে। গ্রাহক যদি সতর্ক না হয়ে থাকেন, তাহলে তরম বিপদ ! মোবাইলে স্ক্রিনশটে টাকা পাওয়ার মেসেজ দেখে অনেকেই ওই নম্বরে ফোন করছেন। ব্যাঙ্ক অ্যাকউন্টে টাকা না ঢোকায় অনেকেই জিজ্ঞাসা করছেন ওই নম্বরে ফোন করে। তাতে বলা হচ্ছে নেটওয়ার্কের সমস্যায় টাকা পৌঁছতে দেরি হচ্ছে, তবে তা খুব শিগগির ঢুকবে। এরপর দেওয়া হচ্ছে একটি লিঙ্ক। তাতে গ্রাহককে তাঁর সমস্ত তথ্য দিতে বলা হচ্ছে। এরপর ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে টাকা হাতাতে সময় লাগছে না প্রতারকদের। অনেক সময় চ্যাটেও তারা এই সমস্ত কর্মকাণ্ড চালাচ্ছে। পুলিশ এই পরিস্থিতিতে সতর্ক করে জানিয়েছে, কোনও মতেই অচেনা অজানা নম্বর থেকে মেসেজ এলে লিঙ্কে ক্লিক করবেন না। ফোন এলে যত তাড়াতাড়ি পারুন কেটে দিন। কোনও অ্যাপ ডাউনলোড করবেন না। এছাড়াও হোয়াটস অ্যাপে স্ক্রিনশট এলে সঙ্গে সঙ্গে সেই নম্বরকে ব্লক করে দিন।

বন্ধ করুন