বাংলা নিউজ > বাংলার মুখ > পয়লা বৈশাখে খোলা তারাপীঠ মন্দির, ভিড়ের চেনা ছবি উধাও
কোভিড বিধি মেনে পুজো তারাপীঠ মন্দিরে (নিজস্ব চিত্র)
কোভিড বিধি মেনে পুজো তারাপীঠ মন্দিরে (নিজস্ব চিত্র)

পয়লা বৈশাখে খোলা তারাপীঠ মন্দির, ভিড়ের চেনা ছবি উধাও

  • গত বছর করোনা আবহে কার্যত বন্ধ ছিল তারাপীঠ মন্দির। এবার করোনার দ্বিতীয় ঢেউ। মন্দির খোলা থাকলেও কতটা সতর্ক হলেন ভক্তরা?

পয়লা বৈশাখ মানেই মন্দিরে মন্দিরে উপচে পড়া ভিড়। নতুন জামাকাপড় পড়ে দূর দূরান্ত থেকে এসে পুজো দেওয়া, দল বেঁধে খাওয়াদাওয়ার হিড়িক। নতুন খাতা, ফুল, প্রসাদ নিয়ে দেবীর কাছে অর্ঘ্য় নিবেদন করেন আমবাঙালি। তবে করোনা পরিস্থিতিতে গত বছর তারাপীঠের ছবিটা ছিল একেবারেই অন্য়রকম। গত বছর করোনা পরিস্থিতিতে তারাপীঠ মন্দিরে ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে এবার ফের বঙ্গে জটিল হচ্ছে করোনা পরিস্থিতি। অবিলম্বে সতর্ক হওয়ার জন্য সাধারন মানুষকে সতর্ক করছেন চিকিৎসকরা। কিন্ত কতটা সাধারন মানুষ সতর্ক হয়েছেন তা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। ভোটমুখী বাংলায় সভা সমিতিতে বাসিন্দাদের ভিড় উপচে পড়ছে। কোভিড বিধিকে শিকেয় তুলে আমতনতা ভিড় জমাচ্ছেন সভাতে। 

কিন্ত আশার কথা একটাই পয়লা বৈশাখের দিনেও ভিড়ের সেই চেনা ছবি দেখা গেল না তারাপীঠে। হাতে গোনা কিছু মানুষ পুজো দেওয়ার জন্য এসেছিলেন মন্দিরে।কোভিড বিধি মেনে চলার জন্য প্রশাসন থেকেও সতর্ক করা হয়েছে। মাস্ক পরে মন্দিরে আসার জন্য, সামাজিক দূরত্ব বিধি বজায় রাখার জন্যও অনুরোধ করা হয়েছে প্রশাসনের তরফে। মন্দির কর্তৃপক্ষও এব্যাপারে সতর্ক পদক্ষেপ নিয়েছে।স্থানীয় সূত্রে জানা গিয়েছে শেষ মুহুর্তে অনেকেই তারাপীঠের বিভিন্ন হোটেলের বুকিং বাতিল করেছেন। 

তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্য়ায় বলেন, গত বছর মন্দির বন্ধ ছিল। এবার তারাপীঠ মন্দির খোলা রয়েছে। তবে সতর্কতা মেনেই সব কিছু করা হচ্ছে। স্যানিটাইজারের যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। প্রশাসন থেকেও সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে। স্থানীয় বিভিন্ন হোটেলের বুকিং অনেকই বাতিল করেছেন। কোভিড বিধি যাতে কোনওভাবেই লঙ্ঘন করা না হয় সেটা দেখা হচ্ছে।

বন্ধ করুন