বাংলা নিউজ > বাংলার মুখ > Online Admission: কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে 'সেন্ট্রালাইজড অনলাইন' ভর্তি আপাতত স্থগিত রাখছে শিক্ষা দফতর
অনলাইনে ভর্তি নিয়ে নয়া সিদ্ধান্ত রাজ্য শিক্ষা দফতরের। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

Online Admission: কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে 'সেন্ট্রালাইজড অনলাইন' ভর্তি আপাতত স্থগিত রাখছে শিক্ষা দফতর

  • মঙ্গলবার উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যের শিক্ষা দফতর চাইছে এই প্রক্রিয়া লাগু করার আগে নির্দিষ্ট কিছু তথ্য ও বস্তুনিষ্ঠ পরিকল্পনার পথে হেঁটে তবেই তা কার্যকরী করা হোক।

কলেজ ও বিশ্ববিদ্যালয়ে সেন্ট্রালাইজড অনলাইন ভর্তির প্রক্রিয়া নিয়ে এদিন উঠে এসেছে বড়সড় বার্তা। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে এদিন বৈঠকে বসেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সেই বৈঠকেই স্থির হয় যে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে আপাতত কেন্দ্রীয়ভাবে অনলাইনে ভর্তি হবে না।

কেন্দ্রীয়ভাবে অনলাইনে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়া স্থগিত করা হল। আপাতত শিক্ষাদফতর এই পথেই হাঁটতে চলেছে বলে জানা গিয়েছে। এদিন উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যের শিক্ষা দফতর চাইছে এই প্রক্রিয়া লাগু করার আগে নির্দিষ্ট কিছু তথ্য ও বস্তুনিষ্ঠ পরিকল্পনার পথে হেঁটে তবেই তা কার্যকরী করা হোক। ১ জুলাই থেকে দেশে সিঙ্গল ইউজ প্লাস্টিক নিষিদ্ধ হতে চলেছে, জানিয়ে দিল কেন্দ্র

এমন সিদ্ধান্তে ছাত্রছাত্রীদের সুবিধার দিকটিও ভাবা হয়েছে। ফলে পড়ুয়াদের কথা মাথায় রেখে এই বছর আর অনলাইনে কেন্দ্রীয়ভাবে ভর্তির পথে হাঁটছে না রাজ্য শিক্ষা দফতর। উল্লেখ্য, কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শেষ হতে এখনও দেরি রয়েছে। সেই দিকটিও এই প্রসঙ্গে উঠে আসছে।

 

বন্ধ করুন