বাংলা নিউজ > বাংলার মুখ > বোমার আতঙ্ক! এলাকা ছন্দে ফিরলেও রিষড়ায় বাড়ি ফিরতে ভয় পাচ্ছেন অনেকে

বোমার আতঙ্ক! এলাকা ছন্দে ফিরলেও রিষড়ায় বাড়ি ফিরতে ভয় পাচ্ছেন অনেকে

নিজস্ব চিত্র (HT Bangla)

এদিন রিষড়ার রেলগেট এলাকা থেকে প্রায় শ্রীরামপুর পর্যন্ত পুলিশবাহিনী মোতায়েন রয়েছে। পিকেট করেছে আরপিএফও। কিছু কিছু দোকানপাট খোলা হলেও এখনও ভরসা পাচ্ছেন না অনেকেই। মঙ্গলবার ঘটনাস্থলে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। স্থানীয়দের সঙ্গে কথা বলেন তিনি। তার পর থেকে নতুন করে অশান্তি হয়নি রিষড়ায়।

খাতায় কলমে পরিস্থিতি স্বাভাবিক। তবে এখনও আতঙ্কের ছাপ রিষড়ার ৪ নম্বর রেলগেট এলাকার আশেপাশের বাসিন্দাদের। কখন ফের অশান্তি মাথাচাড়া দেয়, তাই নিয়ে আতঙ্কে এলাকাবাসী। রবিবার রিষড়ায় রামনবমীর মিছিলের উপর হামলার পর থেকে তীব অশান্তি ছড়ায়। দফায় দফায় সংঘর্ষ, বোমাবাজি, পাথরবৃষ্টি কিছুই বাদ যায়নি। আরও পড়ুন: রাজ্যপালের সফরের পর ক্রমশ স্বাভাবিক হচ্ছে রিষড়া

জিটি রোডের কাছেই বাড়ি তথ্যপ্রযুক্তি কর্মী অন্বেসা দাসের(নাম পরিবর্তিত)। HT Bangla-কে তিনি জানালেন, রবিবার সন্ধ্যা থেকেই ক্রমেই বাড়ছিল বোমাবাজির শব্দ। বাড়ির জানলা-দরজা বন্ধ করে কোনওরকমে একটি ঘরে রাত কাটিয়েছেন তাঁরা। রাত দেড়টা-দু'টো পর্যন্ত চলে বোমাবাজির বিকট শব্দ। এরপর আর বাড়িতে থাকার সাহস পাননি। পরের দিন সকালেই রিষড়া ছেড়ে কয়েক স্টেশন পড়ে আত্মীয়ের বাড়িতে গিয়ে আশ্রয় নেন। এখনও ফেরার ভরসা পাচ্ছেন না।

অনেকেই এমনভাবে বাড়ি ছেড়েছেন। কেউ কেউ বাড়ির ছোটদের, মহিলাদের পাঠিয়ে দিয়েছেন কাছাকাছি কোনও আত্মীয়ের বাড়িতে। চার নম্বর রেলগেটের কাছেরই এক বাসিন্দাও তাঁর অভিজ্ঞতার কথা জানালেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি জানালেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাস ব্যবহার করে। তারপরেই কিছুটা বোমবাজি কমে। টিয়ার গ্যাসের প্রভাবে রীতিমতো চোখ জ্বলছিল বলে দাবি করেন তিনি। পরিবারের সকলকে নিয়ে অত্যন্ত চিন্তায় পড়ে যান। শেষমেশ পরেরদিন বাড়ির ছোটদের ও মহিলাদের উত্তরপাড়ায় পাঠিয়ে দেন।

এদিন রিষড়ার রেলগেট এলাকা থেকে প্রায় শ্রীরামপুর পর্যন্ত পুলিশবাহিনী মোতায়েন রয়েছে। পিকেট করেছে আরপিএফও। কিছু কিছু দোকানপাট খোলা হলেও এখনও ভরসা পাচ্ছেন না অনেকেই।

ডিআইজি বর্ধমান রেঞ্জ শ্যাম সিং এলাকা পরিদর্শন করেছেন। পরিস্থিতি শান্ত রাখার আশ্বাস দিয়েছেন পুলিশ আধিকারিকরা। মঙ্গলবার ঘটনাস্থলে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। স্থানীয়দের সঙ্গে কথা বলেন তিনি। তার পর থেকে নতুন করে অশান্তি হয়নি রিষড়ায়।

এদিন রিষড়ায় গ্রিন ভলেন্টিয়ার্স নামে এক স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা লিফলেট বিলি করেন। তার মাধ্যমে স্থানীয়দের শান্তি বজায় রাখার বার্তা দেন তাঁরা।

সূত্রের খবর, আপাতত এক-দুই দিন অতিরিক্ত সতর্ক থাকতে চলেছে প্রশাসন। হনুমান জয়ন্তী পার হওয়া পর্যন্ত এলাকায় কড়া নজরদারি রাখা হচ্ছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কোনওরকম সাম্প্রদায়িক উষ্কানি, প্ররোচনা রুখতে বিস্তীর্ণ এলাকাজুড়ে ইন্টারনেট বন্ধ করে রাখা হয়েছে। আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকার বিয়েতে বিস্ফোরক বোঝাই হোম থিয়েটার উপহার যুবকের, মৃত্যু বরের

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হুগলিতে ৩ ‘বিকল্প’ বিজেপি প্রার্থীর নামে দেওয়াল লিখন, নেই লকেট, তরজা শুরু লোকসভার প্রার্থী তালিকা ঘোষণা করল কেরল সিপিএম, রাহুলকেও জোর খোঁচা ১৪৪ ধারায় স্থগিতাদেশ জারি করে শুভেন্দুকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দিল হাইকোর্ট বুধের কুম্ভে অবস্থানে তৈরি হয়েছে ২টি রাজযোগ, ভাগ্য খুলবে, ৩ রাশির হবে উন্নতি ধোনি নন, বার্য়ানের 'সেরা' প্লেয়ারের সমতুল্য হলেন বিরাট! এ কী বলল জার্মান ক্লাব! 'কেন্দ্রীয় হারেই ডিএ রাজ্যে...', বড় মন্তব্য মুখ্যমন্ত্রীর WPL-এর খেলা চলাকালীন RCB-র এই ক্রিকেটারকে বিয়ের প্রস্তাব অনুরাগীর, ভাইরাল হল ছবি প্রথমবার বাংলাদেশে খেলবে অস্ট্রেলিয়ার মহিলা দল! কবে কখন খেলা হবে? রইল সূচি হুডিতে মুখ ঢেকে বিমানবন্দরে ধরা দিলেন রণবীর! ‘ডন’ হওয়ার পাক্কা রেডি অভিনেতা 'কিছুটা কঠিন হল', কেমন হল ICSE-র ভূগোল পরীক্ষা? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.