বাংলা নিউজ > বাংলার মুখ > বোমার আতঙ্ক! এলাকা ছন্দে ফিরলেও রিষড়ায় বাড়ি ফিরতে ভয় পাচ্ছেন অনেকে

বোমার আতঙ্ক! এলাকা ছন্দে ফিরলেও রিষড়ায় বাড়ি ফিরতে ভয় পাচ্ছেন অনেকে

নিজস্ব চিত্র (HT Bangla)

এদিন রিষড়ার রেলগেট এলাকা থেকে প্রায় শ্রীরামপুর পর্যন্ত পুলিশবাহিনী মোতায়েন রয়েছে। পিকেট করেছে আরপিএফও। কিছু কিছু দোকানপাট খোলা হলেও এখনও ভরসা পাচ্ছেন না অনেকেই। মঙ্গলবার ঘটনাস্থলে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। স্থানীয়দের সঙ্গে কথা বলেন তিনি। তার পর থেকে নতুন করে অশান্তি হয়নি রিষড়ায়।

খাতায় কলমে পরিস্থিতি স্বাভাবিক। তবে এখনও আতঙ্কের ছাপ রিষড়ার ৪ নম্বর রেলগেট এলাকার আশেপাশের বাসিন্দাদের। কখন ফের অশান্তি মাথাচাড়া দেয়, তাই নিয়ে আতঙ্কে এলাকাবাসী। রবিবার রিষড়ায় রামনবমীর মিছিলের উপর হামলার পর থেকে তীব অশান্তি ছড়ায়। দফায় দফায় সংঘর্ষ, বোমাবাজি, পাথরবৃষ্টি কিছুই বাদ যায়নি। আরও পড়ুন: রাজ্যপালের সফরের পর ক্রমশ স্বাভাবিক হচ্ছে রিষড়া

জিটি রোডের কাছেই বাড়ি তথ্যপ্রযুক্তি কর্মী অন্বেসা দাসের(নাম পরিবর্তিত)। HT Bangla-কে তিনি জানালেন, রবিবার সন্ধ্যা থেকেই ক্রমেই বাড়ছিল বোমাবাজির শব্দ। বাড়ির জানলা-দরজা বন্ধ করে কোনওরকমে একটি ঘরে রাত কাটিয়েছেন তাঁরা। রাত দেড়টা-দু'টো পর্যন্ত চলে বোমাবাজির বিকট শব্দ। এরপর আর বাড়িতে থাকার সাহস পাননি। পরের দিন সকালেই রিষড়া ছেড়ে কয়েক স্টেশন পড়ে আত্মীয়ের বাড়িতে গিয়ে আশ্রয় নেন। এখনও ফেরার ভরসা পাচ্ছেন না।

অনেকেই এমনভাবে বাড়ি ছেড়েছেন। কেউ কেউ বাড়ির ছোটদের, মহিলাদের পাঠিয়ে দিয়েছেন কাছাকাছি কোনও আত্মীয়ের বাড়িতে। চার নম্বর রেলগেটের কাছেরই এক বাসিন্দাও তাঁর অভিজ্ঞতার কথা জানালেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি জানালেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাস ব্যবহার করে। তারপরেই কিছুটা বোমবাজি কমে। টিয়ার গ্যাসের প্রভাবে রীতিমতো চোখ জ্বলছিল বলে দাবি করেন তিনি। পরিবারের সকলকে নিয়ে অত্যন্ত চিন্তায় পড়ে যান। শেষমেশ পরেরদিন বাড়ির ছোটদের ও মহিলাদের উত্তরপাড়ায় পাঠিয়ে দেন।

এদিন রিষড়ার রেলগেট এলাকা থেকে প্রায় শ্রীরামপুর পর্যন্ত পুলিশবাহিনী মোতায়েন রয়েছে। পিকেট করেছে আরপিএফও। কিছু কিছু দোকানপাট খোলা হলেও এখনও ভরসা পাচ্ছেন না অনেকেই।

ডিআইজি বর্ধমান রেঞ্জ শ্যাম সিং এলাকা পরিদর্শন করেছেন। পরিস্থিতি শান্ত রাখার আশ্বাস দিয়েছেন পুলিশ আধিকারিকরা। মঙ্গলবার ঘটনাস্থলে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। স্থানীয়দের সঙ্গে কথা বলেন তিনি। তার পর থেকে নতুন করে অশান্তি হয়নি রিষড়ায়।

এদিন রিষড়ায় গ্রিন ভলেন্টিয়ার্স নামে এক স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা লিফলেট বিলি করেন। তার মাধ্যমে স্থানীয়দের শান্তি বজায় রাখার বার্তা দেন তাঁরা।

সূত্রের খবর, আপাতত এক-দুই দিন অতিরিক্ত সতর্ক থাকতে চলেছে প্রশাসন। হনুমান জয়ন্তী পার হওয়া পর্যন্ত এলাকায় কড়া নজরদারি রাখা হচ্ছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কোনওরকম সাম্প্রদায়িক উষ্কানি, প্ররোচনা রুখতে বিস্তীর্ণ এলাকাজুড়ে ইন্টারনেট বন্ধ করে রাখা হয়েছে। আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকার বিয়েতে বিস্ফোরক বোঝাই হোম থিয়েটার উপহার যুবকের, মৃত্যু বরের

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

খোলামেলা পোশাকে আম্বানিদের বিয়েতে যান, এবার শরীর ঢেকে ইসকনে কার্দাশিয়ান বোনেরা 'অরিজিনাল ছানাটা…', বড্ড মনকেমন! থাকতে না পেরে মেয়ের কাছে ছুট্টে গেলেন স্বস্তিকা 'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.