বাংলা নিউজ > বাংলার মুখ > CBI: চলছে জেরা, হাসপাতালে নয় নিজাম প্যালেসেই হল পার্থর স্বাস্থ্য পরীক্ষা
প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্রোপাধ্যায়। (HT_PRINT)

CBI: চলছে জেরা, হাসপাতালে নয় নিজাম প্যালেসেই হল পার্থর স্বাস্থ্য পরীক্ষা

  • রবিবার দুপুর আড়াইটে নাগাদ সিবিআই আধিকারিকেরা চিকিৎসককে নিয়ে নিজাম প্যালেসে আসেন। তার ঠিক দু’ঘণ্টা পর অর্থাৎ সাড়ে চারটে নাগাদ ওই চিকিৎসক নিজাম প্যালেস ছেড়ে বেরিয়ে যান।

আদালত নির্দেশ দিয়েছিল প্রতি ৪৮ ঘণ্টা অন্তর প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। সেই মতো রবিরার ছিল নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষার দিন। আগে তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালের নিয়ে হতো। রবিবার তা না করে সিবিআই নিজাম প্যালেসেই চিকিৎসক এনে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করালেন।

রবিবার দুপুর আড়াইটে নাগাদ সিবিআই আধিকারিকেরা চিকিৎসককে নিয়ে নিজাম প্যালেসে আসেন। তার ঠিক দু’ঘণ্টা পর অর্থাৎ সাড়ে চারটে নাগাদ ওই চিকিৎসক নিজাম প্যালেস ছেড়ে বেরিয়ে যান। যাওয়ার সময় তিনি জানান, প্রাক্তন শিক্ষামন্ত্রীর অবস্থা স্থীতিশীল।

সিবিআই শুক্রবার পার্থকে হেফাজতে নেওয়ার পর জোকা ইএসআই হাসপাতালে নিয়ে গিয়ে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গিয়েছে, যে চিকিৎসক পার্থর স্বাস্থ্য পরীক্ষা করেছেন, তিনি কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক বোর্ডের নথীভূক্ত চিকিৎসক।

প্রশ্ন হল কেন তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হল না। এ ব্যাপারে সিবিআই তরফে কিছু জানানো হয়নি। বর্তমানে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত তিনজনই সিবিআই হেফাজতে রয়েছে। রবিবারও তাঁদের দফায় দফায় জেরা হয়। মনে করা হচ্ছে, জেরায় তাল যাতে না কাটে সে জন্য নিজাম প্যালেসে চিকিৎসক এনেই পরীক্ষা করানো হয়েছে। মঙ্গলবারও স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কথা পার্থের ওই দিন তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় কি না সেটাই দেখার।

সিবিআই সূত্রে খবর,পার্থ চট্টোপাধ্যায় ছাড়া হেফাজতে থাকা কল্যাণময় বন্দ্যোপাধ্যায় এবং শান্তিপ্রসাদ সিন্‌হাকে মুখোমুখী বসিয়ে জেরা করা হচ্ছে।

বন্ধ করুন