বাংলা নিউজ > বাংলার মুখ > Madrasa Election: চাঁচল, রতুয়ায় হাই মাদ্রাসার দখলকে কেন্দ্র করে ধুন্ধুমার
হাই মাদ্রাসায় নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা। (সংগৃহীত)

Madrasa Election: চাঁচল, রতুয়ায় হাই মাদ্রাসার দখলকে কেন্দ্র করে ধুন্ধুমার

  • রবিবার মালদার চাঁচল-১ নম্বর ব্লকের নয়াটুলি মহানন্দপুর হাইমাদ্রাসা ও রতুয়া-২ ব্লকের জিএসএ হাইমাদ্রাসায় পরিচালন সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। রতুয়ার নির্বাচন সকালের দিকে শান্তিপূর্ণ হলেও বিকালের দিকে শাসক দলের বিরুদ্ধে রিগিং ও ছাপ্পা দেওয়া অভিযোগ তোলে কংগ্রেস-সিপিএম।

রতুয়ার হাই মাদ্রাসার পরিচালন সমিতির নির্বাচনকে কেন্দ্র করে উতপ্ত হল এলাকা। তৃণমূলের বিরুদ্ধে নির্বাচনে ছাপ্পা ও রিগিং-এর অভিযোগ এনেছে কংগ্রেস-সিপিএম জোট। অন্য দিকে চাঁচলেও এই নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক গণ্ডোগোল হয়েছে।

রবিবার মালদার চাঁচল-১ নম্বর ব্লকের নয়াটুলি মহানন্দপুর হাইমাদ্রাসা ও রতুয়া-২ ব্লকের জিএসএ হাইমাদ্রাসায় পরিচালন সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। রতুয়ার নির্বাচন সকালের দিকে শান্তিপূর্ণ হলেও বিকালের দিকে শাসক দলের বিরুদ্ধে রিগিং ও ছাপ্পা দেওয়া অভিযোগ তোলে কংগ্রেস-সিপিএম।

জোটের এজেন্টকে মারধরের অভিযোগ ওঠে শাসকদলের বিরুদ্ধে। অন্য দিকে চাঁচল-১ নম্বর ব্লকে মাদ্রাসা নির্বাচন ঘিরে সকাল থেকে উত্তেজনা ছড়ায়। কংগ্রেসের অভিযোগ ভোটগ্রহণ কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে জমায়েত নিষিদ্ধ। কিন্তু ভোট চলাকালীন সেখানে জটলা পাকায় তৃণমূল কর্মীরা। পুলিশ তাদের সরাতে গেলে উল্টে পুলিশে দিকে তেড়ে আসেন তারা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। মালদা জেলা সভাপতি আব্দুর রহিম বকসি বলেন, আমরাও সুষ্ঠু নির্বাচন চাই। কর্মীরা কেউ মাদ্রাসা চত্ত্বরে ভিড় জমায়নি। কংগ্রেস অস্তিত্বহীন হয়ে গিয়েছে তাই এই অভিযোগ করছে।’’

বন্ধ করুন