বাংলা নিউজ > বাংলার মুখ > TET: 'কথা রাখুন দিদি',শিলিগুড়ির উত্তরকন্যা অভিযানে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা
টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের আন্দোলন শিলিগুড়িতে
টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের আন্দোলন শিলিগুড়িতে

TET: 'কথা রাখুন দিদি',শিলিগুড়ির উত্তরকন্যা অভিযানে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা

  • শিলিগুড়ির নৌকাঘাট থেকে তাঁরা মিছিল করে এগোতে থাকেন। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে টেট উত্তীর্ণরা এই মিছিলে অংশ নেন। তবে উত্তরকন্যায় এগোনর আগেই পুলিশ তাদের আটকে দেয়। পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধ্বস্তাধ্বস্তি শুরু হয়ে যায়।কয়েকজন আন্দোলনাকারীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

TET উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের উত্তরকন্যা অভিযানকে ঘিরে সরগরম শিলিগুড়ি। আন্দোলনকারীদের দাবি, বার বার মুখ্যমন্ত্রী নানা আশ্বাস দিয়েছেন। কিন্তু বাস্তবে তাঁরা চাকরি পাননি। টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের একতা মঞ্চ এদিন মিছিল করে উত্তরকন্যার দিকে এগোতে থাকে। শিলিগুড়ির নৌকাঘাট থেকে তাঁরা মিছিল করে এগোতে থাকেন। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে টেট উত্তীর্ণরা এই মিছিলে অংশ নেন। তবে উত্তরকন্যায় এগোনর আগেই পুলিশ তাদের আটকে দেয়। পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধ্বস্তাধ্বস্তি শুরু হয়ে যায়।কয়েকজন আন্দোলনাকারীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এরপরই রাস্তায় বসে পড়েন আন্দোলনকারীদের একাংশ। আন্দোলনকারীদের রাস্তা থেকে সরাতে যায় পুলিশ। তার জেরে দফায় দফায় উত্তেজনা ছড়ায়। 

এদিকে আন্দোলনকারীদের দাবি, দীর্ঘদিন ধরেই তারা বঞ্চনার শিকার। বার বার নানা আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু তবুও তারা চাকরি পাননি। বহু সময় পেরিয়ে যাচ্ছে। কিন্তু  প্রাথমিকে চাকরি জুটছে না। এদিকে এই বঞ্চনার জবাব চাইতেই এদিন আন্দোলনের রাস্তায় নামে চাকরিপ্রার্থীরা। দিদি কথা রাখুন এই পোস্টারকে সামনে রেখে তাঁরা দীর্ঘ মিছিল করেন। এদিকে উত্তেজনা এড়াতে উত্তরকন্যা সংলগ্ন এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা ছিল। শেষ পর্যন্ত আন্দোলনকারীদের মধ্যে কয়েকজন প্রতিনিধি উত্তরকন্যায় গিয়ে স্মারকলিপি জমা দেন। 

বন্ধ করুন