HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > Ticket Checking in Bus: কড়া হচ্ছে সরকারি বাসে টিকিট চেকিং, সজাগ দৃষ্টির জেরে ১০ শতাংশ টিকিট বিক্রি বাড়ল পরিবহণ নিগমের

Ticket Checking in Bus: কড়া হচ্ছে সরকারি বাসে টিকিট চেকিং, সজাগ দৃষ্টির জেরে ১০ শতাংশ টিকিট বিক্রি বাড়ল পরিবহণ নিগমের

শহরের বুক দিয়ে নিত্যদিনই ভিড়, ট্রাফিকের মধ্য দিয়ে এগিয়ে যায় বাস। শহরের রুটে বাসে নজরদারির জন্য আগে ২ টি শিফ্ট চালু ছিল। তবে গত মে মাস থেকে তিন টি শিফ্ট চালু হয়। যাতে আরএ ভালো নজরদারি চালানো যায়। নজরদারি শুরু হয় সকাল ৬.৩০ মিনিট থেকে।

সরকারি বাসে বাড়ল টিকিট বিক্রি। 

বাসে উঠেই টিকিট চেকারের চোখে ধুলো দিয়ে টিকিট না কাটার প্রবণতা বহু ক্ষেত্রেই এযাবৎকালে দেখা গিয়েছে। তবে ধীরে ধীরে রাজ্যের বাসগুলিতে টিকিট চেকিং কড়া হতেই হাতেনাতে লাভ পেয়েছে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম। সরকারি বাসে টিকিট পরীক্ষকদের সজাগ দৃষ্টির জেরে ১০ শতাংশ বেড়েছে টিকিট বিক্রি। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম একথা জানিয়েছে। শনিবার এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

উল্লেখ্য, শহরের বুক দিয়ে নিত্যদিনই ভিড়, ট্রাফিকের মধ্য দিয়ে এগিয়ে যায় বাস। শহরের রুটে বাসে নজরদারির জন্য আগে ২ টি শিফ্ট চালু ছিল। তবে গত মে মাস থেকে তিন টি শিফ্ট চালু হয়। যাতে আরএ ভালো নজরদারি চালানো যায়। নজরদারি শুরু হয় সকাল ৬.৩০ মিনিট থেকে। গভীর রাত পর্যন্ত বাসে নজরদারি কড়া থাকে। নজরদারির আওতায় যে শুধু যাত্রীরা রয়েছেন, তা নয়। এর আওতায় কন্ডাক্টাররাও থাকছেন। টিকিট কাটার ক্ষেত্রে কন্ডাক্টারদের ভুল ত্রুটি ধরা পড়লেই তাদের কড়া শাস্তির মুখে পড়তে হচ্ছে। এছাড়াও বিনা টিকিটে কেউ ধরা পড়লে তাঁকে ২০০ টাকার জরিমানা করা হচ্ছে। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের আওতাধীন ক্যালক্যাটা স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন, ক্যালক্যাটা ট্রান্সপোর্ট কর্পোরেশন, ওয়েস্ট বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশনের বাসগুলিতে এই নজরদারি মূলত চালানো হয়। টিকিট পরীক্ষকরা গত মে মাস  থেকে ১০০ টি বাসে কড়া নজরদারি রেখে সাফল্য পেয়েছেন। 

রাজ্যের দেওয়া পরিসংখ্যান বলছে, রাজ্যের বিভিন্ন জায়গা মিলিয়ে সর্বমোট ৭২ জন যাত্রীকে পাকড়াও করা হয়েছে, যাঁরা বিনা টিকিটে সফর করছিলেন। তাঁদের জরিমানাও করা হয়। এছাড়াও কন্ডাক্টাররাও বিধির বাইরে যাননি। ৭ জন কন্ডাক্টারের বিরুদ্ধে পরিবহণ নিগমের শৃঙ্খলা রক্ষা কমিটি নিয়েছে বিধি ভঙ্গের খাতে পদক্ষেপ। আর এই সমস্ত দিক থেকে খুব কম সময়ে ১০ শতাংশ টিকিট বিক্রি বেড়েছে বলে মনে করা হচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

গম্ভীর কোচ হতেই ভারতীয় দলে KKR-এর রমরমা, দেখুন টিম ইন্ডিয়ার নাইট কানেকশন জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন ‘তোর চেয়ে ভালো বউ পাবে..’, হার্দিকের পাশে ফ্যানেরা, নোংরা কটাক্ষের মুখে নাতাশা মিছিল–সমাবেশে জারি নিষেধাজ্ঞা, অগ্নিগর্ভ ঢাকা, বাতিল করা হয়েছে মৈত্রী এক্সপ্রেস জল্পনার অবসান! মোহনবাগান ছাড়লেন আর্মান্দো সাদিকু…এফসি গোয়ায় পথে শিল্ডজয়ী তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ