বাংলা নিউজ > বাংলার মুখ > TMC: বিমানবন্দর নিয়ে জটিলতা কাটাতে জ্যোতিরাদিত্যের কাছে তৃণমূল প্রতিনিধি দল
জ্যোতিরাদিত্যের সঙ্গে বৈঠক সেরে। (টুইটার)

TMC: বিমানবন্দর নিয়ে জটিলতা কাটাতে জ্যোতিরাদিত্যের কাছে তৃণমূল প্রতিনিধি দল

  • র সদস্যের ওই প্রতিনিধি দলে ছিলেন সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সুখেন্দু শেখর রায়। তিন বিমানবন্দর প্রকল্প রূপায়নে জটগুলির কথা তাঁরা অসামরিক বিমান পরিবহণমন্ত্রীকে জানান।

রাজ্যের তিন বিমানবন্দর নিয়ে জটিলতা কাটাতে অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে দেখা করলেন তৃণমূল সাংসদের প্রতিনিধি দল। চার সদস্যের ওই প্রতিনিধি দলে ছিলেন সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সুখেন্দু শেখর রায়। তিন বিমানবন্দর প্রকল্প রূপায়নে জটগুলির কথা তাঁরা অসামরিক বিমান পরিবহণমন্ত্রীকে জানান। জ্যোতিরাদিত্য অশ্বাস দিয়েছেন দ্রুত সমস্যার সমাধানে কেন্দ্র সবরকম সাহায্য করবে। এর পাশাপাশি কলকাতা বিমানবন্দরের লাগোয়া দ্বিতীয় বিমানবন্দর প্রকল্প নিয়েও কথা হয় তাঁদের মধ্যে।

বৃহস্পতিবার টাটা মেটিলিক্সের কারখানা উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, কোচবিহার, বালুরঘাট ও মালদায় বিমানবন্দরের জন্য জমি তৈরি আছে কিন্তু কেন্দ্র অনুমতি দিচ্ছে না। তিনি আরও অভিযোগ করে বলেন রাজ্যে পর্যাপ্ত হেলিপ্যান্ড তৈরি করা যাচ্ছে না কেন্দ্রের অনুমতি না থাকায়।মূলত এই বিষয়গুলি নিয়েই তৃণমূলের প্রতিনিধি দল কথা বলেন জ্যোতিরাদ্যিতের সঙ্গে।

যদিও কেন্দ্রের দাবি, কলকাতা বিমানবন্দরের চাপ কমাতে তার সংলগ্ন এলাকায় দ্বিতীয় বিমানবন্দর করতে চায় তারা। কিন্তু জমি বাছা নিয়ে রাজ্যের অসহযোগিতার কারণে সেই প্রকল্পে দেরি হচ্ছে। এই বিষয়টি নিয়েও আলোচনা হয় ওই বৈঠকে। জানা গিয়েছে, প্রতিনিধি দলের পক্ষ থেকে কেন্দ্রীয় মন্ত্রীকে জানানো হয়, প্রস্তাবিত বিমানবন্দরটির জন্য ভাঙড়ে জমি নির্দিষ্ট করেছে রাজ্য সরকার।

বন্ধ করুন