বাংলা নিউজ > বাংলার মুখ > কালীপুজো ও ভাইফোঁটাতে কেমন থাকবে আকাশ ! খুশির কথা জানাল আবহাওয়া দফতর
কালীপুজোতে কী বৃষ্টি হবে ?
কালীপুজোতে কী বৃষ্টি হবে ?

কালীপুজো ও ভাইফোঁটাতে কেমন থাকবে আকাশ ! খুশির কথা জানাল আবহাওয়া দফতর

  • বারান্দায় প্রদীপ জ্বালালেও দমকা হাওয়ায় আর বৃষ্টিতে তা নিভে যাবে এমন আশঙ্কাও নেই।

এবার দুর্গাপুজোয় ছিল মেঘলা আকাশ, বৃষ্টির পূর্বাভাস। এনিয়ে প্রতিটি মুহূর্ত উদ্বেগের মধ্যে কাটিয়েছিলেন বঙ্গবাসী। এই হয়তো ঝমঝমিয়ে বৃষ্টি নেমে এল এই আশঙ্কাতে ভুগছিলেন তাঁরা। তবে এবার কালীপুজো আর ভাই ফোঁটার জন্য কিছুটা হলেও খুশির খবর শুনিয়েছে আবহাওয়া দফতর। সেই প্যাচপ্যাচে বর্ষা আর নেই। একেবারে নীল আকাশ আর ঝকঝকে রোদ এবার সঙ্গী হবে কালীপুজো আর ভাইফোঁটায়। বারান্দায় প্রদীপ জ্বালালেও দমকা হাওয়ায় আর বৃষ্টিতে তা নিভে যাবে এমন আশঙ্কাও নেই। এবার শুধু কোভিড বিধি মেনে মেতে ওঠা আলোর উৎসবে। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, রাতের তাপমাত্রা কিছুটা কমতে শুরু করেছে। ভোরের দিকে কুয়াশার ছোঁয়া। রাতের দিকে ফ্যান কমিয়ে হালকা চাদর গায়ে টেনে নেওয়া। সব মিলিয়ে বর্ষার দিন শেষ। এবার কনকনে ঠান্ডার জন্য দিন গোণা শুরু। হালকা শীতের আমেজ নিয়ে বঙ্গে এখন প্রাক শীত। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, এবার হালকা ঠান্ডার আমেজেই কাটবে কালীপুজো আর ভাইফোঁটা। হাড় কাঁপানো শীত না হলেও হালকা শীত শীত আমেজটা থাকবে। এদিকে বাংলা থেকে বর্ষা চলে যাওয়ার পর উত্তর পশ্চিম থেকে ঠান্ডা বাতাস বইতে শুরু করেছে। আবহাওয়াও কিছুটা শুষ্ক হয়ে যাচ্ছে। পারদও নামতে শুরু করেছে। বৃহস্পতিবার কলকাতায় তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকালে রোদ ঝলমলে পরিবেশ থাকবে। তবে রাতের দিকে আকাশ কিছুটা মেঘলা থাকতে পারে। কিন্তু কোথাও কোনও বৃষ্টির পূর্বাভাস নেই।

 

 

বন্ধ করুন