বাংলা নিউজ > বাংলার মুখ > সপ্তাহান্তে ফিরবে শীত, তাপমাত্রা নামবে হু হু করে, সরস্বতী পুজোয় ফের ভাসবে বাংলা
সপ্তাহান্তে ফিরবে শীত, তাপমাত্রা নামবে হু হু করে (ANI) (HT_PRINT)
সপ্তাহান্তে ফিরবে শীত, তাপমাত্রা নামবে হু হু করে (ANI) (HT_PRINT)

সপ্তাহান্তে ফিরবে শীত, তাপমাত্রা নামবে হু হু করে, সরস্বতী পুজোয় ফের ভাসবে বাংলা

  • আগামী ৪ ফেব্রুয়ারি ও ৫ ফেব্রুয়ারি মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গে। তবে আপাতত বৃহস্পতিবার থেকে শঈতের আমেজ অনুভব করা যাবে রাজ্যে।

ফের ঝোড়ো ব্যাটিং শুরু করতে চলেছে শীত। পশ্চিমী ঝঞ্ঝা কাটলেও অবশ্য এদিন সকাল থেকে কলকাতা ও সংলগ্ন বিভিন্ন এলাকার আকাশ মেঘলা। কুয়াশাও ছিল দক্ষিণবঙ্গ জুড়ে। তবে শীত ফেরার বার্তা মিললেও জানা যাচ্ছে সরস্বতী পুজোয় ফের বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। আবহাওয়া অফিসের পূর্বাভাস, ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরের থেকে আসা জ্বলীয় বাষ্পের জেরে আগামী ৪ ফেব্রুয়ারি ও ৫ ফেব্রুয়ারি মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গে। তবে আপাতত বৃহস্পতিবার থেকে বৃষ্টি সরে গিয়ে ঠান্ডার দাপট বাড়বে রাজ্যে।

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি। এর আগে বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আগামী তিনদিনে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে দক্ষিণবঙ্গে। ফলে সপ্তাহান্তে ফের রাজ্যে জাঁকিয়ে শীতের আমেজ অনুভব করা যাবে। তবে ফেব্রুয়ারির শুরুতে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিসের পূর্বাভাস, চলতি সপ্তাহের শেষের দিকে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে তাপমাত্রা কমে ১৩ ডিগ্রি হবে। দার্জিলিংয়ে তুষারপাত হতে পারে। তুষারপাতের পাশাপাশি শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

 

বন্ধ করুন