বাংলা নিউজ > বাংলার মুখ > বর্ষবরণের রাতে পার্কস্ট্রিট যাবেন ভাবছেন? চটজলদি দেখে নিন এই তথ্যগুলি
পার্কস্ট্রিট । প্রতীকী  ছবি। সৌজন্য : এএনআই

বর্ষবরণের রাতে পার্কস্ট্রিট যাবেন ভাবছেন? চটজলদি দেখে নিন এই তথ্যগুলি

মাস্ক না পরলে রেয়াত করা হবে না, বলেও জানা গিয়েছে প্রশাসনের তরফে। সঙ্গে থাকবে ড্রোনের নজরদারি।

মাঝে মাত্র আর একটা দিন। তারপর ৩১ ডিসেম্বরের মধ্যরাত থেকেই শুরু হয়ে যাবে বর্ষবরণের উৎসব। কলকাতা গত ২৫ ডিসেম্বর থেকেই কার্যত উৎসবের আবহে গা ভাসিয়েছে। এদিকে বর্ষবরণের রাতে যে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা এড়াতে একাধিক ব্যবস্থা নিয়েছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, শহরের নিরাপত্তাবেষ্টনী আরও কড়া থাকবে আগামীকাল। গোটা শহর জুড়ে মোতায়েন থাকবে ৩৫০০ পুলিশ কর্মী। মাস্ক না পরলে রেয়াত করা হবে না, বলেও জানানো হয়েছে। সঙ্গে থাকবে ড্রোনের নজরদারি। উল্লেখ্য করোনা পরিস্থিতিতে যাতে বর্ষবরণের রাতে জমায়েত না হয়, সেদিকে নজর রাখবে পুলিশ। একনজরে দেখে নেওয়া যাক, বর্ষবরণের রাতের কলকাতায় কোন কোন বিধি লাগু থাকবে।

1

২৫ ডিসেম্বরের মতো ৩১ ডিসেম্বর রাতে পার্কস্ট্রিটে গাড়ি চলাচল বন্ধ থাকবে না।

2

মাস্ক যাতে সকলে পরে থাকেন, তার জন্য মাইকিং শুরু হয়েছে।

3

শহরে ড্রোনের মাধ্যমে চালানো হবে নজরদারি।

4

পার্কস্ট্রিট এলাকার দায়িত্বে থাকবেন ৮ জন ডিসি। এঁদের মধ্যে ২ জন মহিলা ডিসি থাকছেন। ১৩ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার থাকবেন এখানের দায়িত্বে।

5

পার্ক স্ট্রিট থেকে , নিউমার্কেট, শেক্সপিয়ার সরণীতে ৩০ টি পুলিশ পিকেট থাকবে। বাসস্ট্যান্ড ও মেট্রো স্টেশনগুলিতেও থাকবে পুলিশ পিকেট।

6

পার্ক স্ট্রিট থেকে , নিউমার্কেট, শেক্সপিয়ার সরণীতে ৩০ টি পুলিশ পিকেট থাকবে। বাসস্ট্যান্ড ও মেট্রো স্টেশনগুলিতেও থাকবে পুলিশ পিকেট।

বন্ধ করুন