বাংলা নিউজ > ব্র্যান্ড পোস্ট > ফ্ল্যাগশিপ ফিচার, চূড়ান্ত প্রাইভেসি, আকর্ষণীয় নয়া রঙের সংমিশ্রণ হল Samsung Galaxy A51 ও A71 প্যাক
ফ্ল্যাগশিপ ফিচার, চূড়ান্ত প্রাইভেসি, আকর্ষণীয় নয়া রঙের সংমিশ্রণ হল Samsung Galaxy A51 ও A71 প্যাক (ছবি সৌজন্য সংগৃহীত)
ফ্ল্যাগশিপ ফিচার, চূড়ান্ত প্রাইভেসি, আকর্ষণীয় নয়া রঙের সংমিশ্রণ হল Samsung Galaxy A51 ও A71 প্যাক (ছবি সৌজন্য সংগৃহীত)

ফ্ল্যাগশিপ ফিচার, চূড়ান্ত প্রাইভেসি, আকর্ষণীয় নয়া রঙের সংমিশ্রণ হল Samsung Galaxy A51 ও A71 প্যাক

  • উভয় স্মার্টফোনের প্যাকেজেই আছে এমন কিছু ফিচার ও সুযোগ-সুবিধা। যা অন্যদের নেই। দুই স্মার্টফোনেই আছে দীর্ঘস্থায়ী ব্যাটারি, আশ্চর্য ডিসপ্লে এবং উচ্চমানের প্রাইভেসি ফিচার।

মিলেনিয়াল হিসেবে আমাদের সবসময় সেলফি নেওয়ার অভ্যেস আছে। সেটা আমাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করাই হোক বা সেগুলি সামাজিক মাধ্যমে আপলোড করাই হোক কিংবা শুধুমাত্র আমাদের জন্য রাখাই হোক। যাই হোক, আপনি নিশ্চয়ই অস্বস্তিতে পড়েন, যখন কেউ আপনার ব্যক্তিগত ছবির দিকে তাকায়, তাই তো? আমরা সবাই লকস্ক্রিন পাসওয়ার্ড ব্যবহার করি যাতে আমাদের ফোন সুরক্ষিত থাকে। কিন্তু কী হবে যদি কেউ আপনার পাসওয়ার্ড চায়? আপনি কীভাবে প্রত্যাখ্যান করবেন?

অথবা যদি আপনার কাছে কয়েকটি স্ক্রিনশট থাকে। যেগুলি সবেমাত্র আপনার ঘনিষ্ঠতম বন্ধুকে শেয়ার করেছেন। কিন্তু আপনার মা আপনার ফোন থেকে কাউকে কল করতে চান, এবং তিনি সেগুলি দেখে ফেলতে পারেন ভেবে আপনি কি উদ্বিগ্ন?

ঠিক এই কারণেই আপনার ‘অল্ট জেড লাইফ’ দরকার। যেখানে আপনি ন্যূনতম উদ্বেগ ছাড়াই আপনার স্বাধীনতা উপভোগ করতে পারেন! এটা এমন জীবন যেখানে আপনার ব্যক্তিগত বিষয় সর্বদা ব্যক্তিগতই থাকে এবং আপনি ছাড়া আর কেউ তা অ্যাকসেস করতে পারবে না।

Samsung Galaxy A51 ও A71 স্মার্টফোনের সঙ্গে ‘অল্ট জেড লাইফ’ কাটান। সবসময় প্রিমিয়াম ডিজাইন ও আধুনিক ফিচারের জন্য পরিচিত Samsung। আর Galaxy A51 ও A71 স্মার্টফোনের মাধ্যমে এই দুটি স্মার্টফোনে নিজের সুনামের মাত্রা আরও উঁচুতে নিয়ে গিয়েছে Samsung।

অল্ট জেড লাইফই হল এগিয়ে যাওয়ার উপায়

আমরা কি সবাই এমন পরিস্থিতির সম্মুখীন হইনি, যেখানে আমাদের ফোন অন্যের হাতে না দেওয়ার জন্য সবাইকে অজুহাত দিতে হয়েছে? কিছুক্ষেত্রে তো আপনি ফোন বন্ধু বা পরিবারকে দিতে বাধ্য হয়েছেন। আপনি উদ্বেগ অনুভব করেছেন. এটা ভেবে যে যদি কেউ আপনার ব্যক্তিগত ছবিগুলি একবার দেখে ফেলেন!

এই কারণেই ইন্ড্রাস্টিতে প্রথমবার মতো কয়েকটি ফিচার (যেমন ‘কুইক সুইচ’ ও ‘ইনটেলিজেন্ট কনটেন্ট সাজেশনস’) যুক্ত করেছে Samsung। ব্র্যান্ডের ‘ভারতে তৈরি’ উদ্যোগের অংশ, এসব ফিচার কারোর সঙ্গে আপনার স্মার্টফোন শেয়ার করতে আপনাকে স্বস্তির অনুভূতি দেয়।

উদাহরণস্বরূপ, ‘কুইক সুইচ’ আপনাকে আপনার ফোন গ্যালারি, ব্রাউজার এবং হোয়াটসঅ্যাপের মতো অ্যাপে প্রাইভেট থেকে পাবলিক মোডে সুইচ করতে দেয় পাওয়ার কি-তে মাত্র একটি ডাবল ক্লিকে। কল্পনা করুন, এমন একটি পরিস্থিতি যেখানে আপনার বন্ধুদের আপনি একটি ছবি দেখাচ্ছেন। ঠিক তখনই আপনার বস চলে এলেন। আপনি চান না যে আপনার বস সেই ছবি দেখে ফেলুন। তাহলে, আপনি কী করবেন?

অভিনেত্রী রাধিকা মদনের থেকে সেই কৌশল শিখে নিন। যিনি একই পরিস্থিতিতে পড়েছিলেন। তারপর কী ঘটল, সেটা আপনি আন্দাজ করতে পারছেন? তিনি ‘কুইক সুইচ’ ফিচার ব্যবহার করেন এবং তাঁর বস কখনও সত্যি খুঁজে পাননি!

এই ভিডিয়ো দেখে আপনি Galaxy A51 ও A71 স্মার্টফোনে এই ফিচার সক্রিয় করতে পারেন।

অন্যদিকে, ‘ইনটেলিজেন্ট কনটেন্ট সাজেশন’। যেটির ‘অন ডিভাইস এআই’ ফিচার ফোটোগুলিকে সুপারিশ করে যে কোনগুলি নিরাপদে গ্যালারির একটি প্রাইভেট ভার্সানে রাখা যেতে পারে। আপনার ছবিগুলেি প্রাইভেট রাখার একটি দুর্দান্ত পন্থা হল ‘ইনটেলিজেন্ট কনটেন্ট সাজেশন’। আপনি যেসব মুখ অথবা ইমেজ কাউকে দেখাতে চান না, শুধু সেগুলি বাছাই করুন!

এই ভিডিয়ো দেখে শিখুন কীভাবে এই ফিচার সক্রিয় করা যায়

সর্বাধুনিক ফ্ল্যাগশিপ ক্যামেরা ফিচার

ছবি তোলার ক্ষেত্র এলেই Samsung সর্বদা শ্রেষ্ঠত্বের আসনে থাকে। উভয় ফোনই পরিপূর্ণ কোয়াড-ক্যামেরা মডিউল ও ফ্ল্যাগশিপ ক্যামেরা ফিচারে।

উদাহরণস্বরূপ, সিঙ্গল টেক ফিচার আপনাকে সাতটি ফোটো ও তিনটি ভিডিয়ো পর্যন্ত ক্যাপচার করতে দেয়। বিস্তৃতি বিশাল : আপনার থাকতে পারে স্টাইলাইজড ইমেজ, একটি শর্ট ফিল্ম, জিাআইফ এবং এরকম আরও অনেককিছু! সেগুলি সব আপনার একটি অ্যালবামেই থাকবে। সেজন্য আপনাকে শুধুমাত্র ক্লিক করতে হবে। তারপর আপনার ফোন তার কাজ করবে।

সেইসঙ্গে রয়েছে নাইট হাইপারল্যাপ্স, যা আপনাকে কম আলোতেও উন্নত হাইপারল্যাপ্স ভিডিয়ো শুট করতে দেয়। এই ফোন আপনার কাছে থাকলে আনন্দ থেকে আপনাকে কিছুই প্রতিহত করতে পারবে না।

আপনি যদি ভাবেন, এসবই শুধু আছে, তা নয়, একইসঙ্গে রয়েছে কুইক ভিডিয়ো। যখন আপনার হাতে বেশি সময় থাকে না, তখন আপনি সেইসব ভিডিয়ো করতে পারেন না, যেগুলিতে বেশি সময় লাগে। ক্যামেরার বোতামে মাত্র একটি লং প্রেস-এ আপনি মুহূর্তের মধ্যে সেইসব বিশেষ মুহূর্ত রেকর্ড করতে পারেন!

ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করে ফ্রেমের ভেতর একের বেশি ব্যক্তির ছবি তুলতে চান? কোনেও সমস্যা নেই! স্মার্ট সেলফি অ্যাঙ্গেল ফিচার বুদ্ধিমত্তার সঙ্গে আপনাকে ওয়াইড-অ্যাঙ্গেল মোডে সুইচ করতে দেবে, যাতে আপনি প্রত্যেকবার এবং সবসময় দুরন্ত সেলফি পান।

অন্যদিকে, কাস্টম ফিল্টার আপনার ফোটোয় নিজস্ব স্পিন রাখতে দেয়। রং অদলবদল করে অথবা ব্লার এফেক্টের সঙ্গে ব্যাকগ্রাউন্ড পরিমার্জন করে আনন্দ করুন।

পাশাপাশি Galaxy A51-এ রয়েছে একটি ফিচার। যার নাম সুইচ ক্যামেরা হোয়াইল রেকর্ডিং*। যা আপনাকে কিছু রেকর্ড করার সময় ফ্রন্ট থেকে রিয়ার ক্যামেরায় সুইচ করতে দেয়। এখন বলুন, এটা কি স্বাচ্ছন্দ্যের নয়?

একেবারে শেষে, সেই ফোনে আছে এআই গ্যালারি জুম, যা আপনাকে লো-রেস ইমেজের কোয়ালিটি উন্নত করতে দেয়।

ক্যামেরায় ফিরে এলে একটি ৪৮-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ১২-মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং একটি ৫-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরায় সজ্জিত হয়ে এসেছে Galaxy A51।

অন্যদিকে, Galaxy A71-তে আছে একটি প্রাইমারি ৬৪-মেগাপিক্সেল লেন্স, একটি ১২-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স (ভিউর ১২৩-ডিগ্রি ফিল্ড সহ), একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ও রিয়ারে একটি ৫-মেগাপিক্সেল ম্যাক্রো ডেপথ ক্যামেরা এবং ফ্রন্টে একটি সিঙ্গেল ৩২-মেগাপিক্সেল সেলফি শুটার।

*শুধুমাত্র Galaxy A51–এ লভ্য

আরও সুরক্ষার জন্য Samsung Knox

প্রাইভেসি ততটাই গুরুত্বপূর্ণ, যতটা সুরক্ষা। সেজন্যই Samsung এর মাল্টি-লেয়ার্ড ডিফেন্স-গ্রেড সিকিউরিটি ফ্ল্যাটফম Knox দিচ্ছে বাড়তি সুরক্ষা। এটা স্মার্টফোনের হার্ডওয়্যার চিপ এবং সফটওয়্যারের ভিতরে নির্মিত। গোপনীয় ফাইল, Samsung Pay লেনদেন, পাসওয়ার্ড, ছবি, ভিডিয়ো এবং আপনার ফোনের স্বাস্থ্য-সহ যে কোনও তথ্য আইসোলেট, এনক্রিপ্ট ও সিকিওর করে Knox।

আরও কী?

উভয় ফোনই অনন্য। প্রকৃতপক্ষে, ৭.৭ mm-এ Galaxy A71 হল সবথেকে পাতলা ফোন। যার ক্যাটেগরিতে আছে একটি পাঞ্চ হোল ক্যামেরা!

সবশেষে, উভয় স্মার্টফোনই পাওয়া যায় চারটি নজরকাড়া রঙে – প্রিজম ক্রাশ হোয়াইট, প্রিজম ক্রাশ ব্ল্যাক, প্রিজম ক্রাশ ব্লু ও হেজ ক্রাশ সিলভার।

Galaxy A51 ও Galaxy A71 কেনা যেতে পারে রিটেল স্টোর, Samsung.com ও ই-কমার্স প্ল্যাটফর্মে।

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন