বাড়ি > ব্র্যান্ড পোস্ট > আপনি নেই, কেউ ফোন নিচ্ছে না তো! আপনার চিন্তা দূর করবে Galaxy A51 ও A71-র 'কুইক সুইচ'
আপনি নেই, কেউ ফোন ধরছে না তো! Galaxy A51 ও A71-র 'কুইক সুইচ' চিন্তা দূর করবে (ছবি সৌজন্য সংগৃহীত)
আপনি নেই, কেউ ফোন ধরছে না তো! Galaxy A51 ও A71-র 'কুইক সুইচ' চিন্তা দূর করবে (ছবি সৌজন্য সংগৃহীত)

আপনি নেই, কেউ ফোন নিচ্ছে না তো! আপনার চিন্তা দূর করবে Galaxy A51 ও A71-র 'কুইক সুইচ'

  • আপনার সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ যেমন গ্যালারি, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটে প্রাইভেট ও পাবলিক বিষয়ের মধ্যে আপনাকে সুইচ করতে দেয় ‘কুইক সুইচ’। তাও কিনা পাওয়ার বোতামে শুধুমাত্র ডাবল ক্লিকে। এখন বলুন, এটা কি দুর্দান্ত নয়?

আজকের দিনে স্মার্টফোন আমাদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সেটা ইনস্টাগ্রামে ইমেজ আপলোড করা হোক বা টুইট করা থেকে শুরু করে নোট নেওয়া হোক না কেন। যাবতীয় কাজের জন্য নিজেদের স্মার্টফোন ব্যবহার করে জেন জেড ও নতুন প্রজন্ম – কাজ স্টোর করা থেকে শুরু করে আবেগ বহিঃপ্রকাশ করতে, নিজেদের মধ্যে মজা করতে। আপনি যদি এরকম একজন হন, আপনি জানেন আমরা ঠিক কী বলছি!

এবার জনাকীর্ণ একটি স্থান কল্পনা করুন। যেখানে আপনি রয়েছেন এবং আপনি আপনার ফোনে কী করছেন, কেউ সেটা একঝলক দেখার চেষ্টা করছে। আপনি নিজের স্বাভাবিক প্রতিক্রিয়া হিসেবে ঘুরে দাঁড়াবেন অথবা নিজের ফোন লুকিয়ে রাখবেন। একেবারে ঠিক শোনাচ্ছে, তাই তো?

একইসঙ্গে আপনি সেইসব পরিস্থিতিও মনে করতে পারেন, যখন কোনও বন্ধু, পরিজন বা সহকর্মী আপনার ফোন দেখতে চেয়েছিলেন। কিন্তু তাঁদের হাতে নিজের ফোন দেওয়ার বিষয়ে আপনি একেবারেই স্বাচ্ছন্দ্য ছিলেন না। মূল কথা হল, তাঁরা যদি তাঁরা আপনার ব্যক্তিগত মেসেজ বা ফোটো দেখার সুযোগ পেয়ে যেতেন, তাহলে কী হত! তাই তো?

এরকম আশঙ্কা, উদ্বেগের দিন শেষ হতে চলেছে। সেজন্য বেছে নিন ‘অল্ট জেড লাইফ’। ‘অল্ট জেড লাইফ’ হল ইচ্ছেমতো বাঁচার একটা উপায়। এখানে আপনার ব্যক্তিগত জীবন ব্যক্তিগতই থাকে।

'অল্ট জেড লাইফ'-এর একটি অংশ হিসেবে প্রাইভেসি চমৎকারিত্ব নিয়ে এসেছে স্যামসাং (Samsung)। যার নাম ‘কুইক সুইচ’ ও ‘কনটেন্ট সাজেশন’। ‘ভারতের জন্য তৈরি’ উদ্যোগের অধীনে সহজলভ্য স্মার্টফোন Galaxy A51 ও Galaxy A71।

এই দুর্দান্ত ফিচারগুলি প্রথমবার মাঝারি-রেঞ্জের সেগমেন্টে নিয়ে এসেছে স্যামসাং (Samsung)। এই ফিচার প্রবর্তনের মধ্য দিয়ে Samsung নতুন বেঞ্চমার্ক স্থাপন করেছে।

Galaxy A51 ও Galaxy A71 স্মার্টফোনে আছে ‘দুর্দান্ত স্ক্রিন, দুর্দান্ত ক্যামেরা এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি’। উভয় স্মার্টফোনেই রয়েছে ‘ফ্ল্যাগশিপ ক্যামেরা’ ফিচার-সহ ‘কোয়াড-ক্যামেরা সেট-আপ’ যেমন ‘সিঙ্গল টেক’, ‘নাইট হাইপারল্যাপস’, ‘প্রো ক্যামেরা মোড’, ‘কাস্টম ফিল্টার’, ‘স্মার্ট সেলফি অ্যাঙ্গেল’, ‘কুইক ভিডিয়ো’ ও ‘এআই গ্যালারি জুম ফিচার’।

আসুন, দ্রুত প্রাইভেসি ফিচারে চোখ বুলিয়ে নিই :

‘কুইক সুইচ’ – শুধুমাত্র একটি ডাবল ক্লিকে আপনার প্রাইভেসি সুরক্ষিত থাকে।

আজকালকার দিনের স্মার্টফোন ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তার যে প্রয়োজনীয়তা আছে, তার সমাধান করে ‘কুইক সুইচ’। সহজ কথায়, নামের মতোই দ্রুত ‘কুইক সুইচ’। যা 'অল্ট জেড লাইফ'-কে আরও সহজ করে। সেটির সাহায্যে সবচেয়ে ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে, প্রাইভেট ও পাবলিক বিষয়ের মধ্যে আপনি সুইচ করতে পারবেন। যেমন - হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট এবং আরও অনেক কিছুর মধ্যে অতি সহজেই সেই কাজটা করা হয়। ‘কুইক সুইচ’ মসৃণ হওয়ার পাশাপাশি স্বচ্ছন্দও।

আর ‘কুইক সুইচ’-এর জন্য দরকার শুধু পাওয়ার বোতামে ‘ডাবল ক্লিক’। এরপর বন্ধু, পরিবারের সদস্য অথবা সহকর্মীদের আপনি নিরাপদে আপনার ফোন দিতে পারবন। এরপর হয়তো তাঁরাও Galaxy A51 বা Galaxy A71 কিনবেন।

এই ভিডিয়োটি দেখুন। তাতে অভিনয় করেছেন রাধিকা মদন ও সানি সিং। এখানে সানির গার্লফ্রেন্ডের ভূমিকায় রয়েছেন রাধিকা। সানিকে ‘সারপ্রাইজ বার্থডে গিফট’ দেওয়ার পরিকল্পনা করছেন তিনি। সানি ফোন দেখার চেষ্টা করলেও রাধিকার যে সিক্রেট নিরাপদ আছে, সেজন্য Galaxy A71-এর ‘কুইক সুইচ’ ফিচারকে ধন্যবাদ!

‘কনটেন্ট সাজেশন’ – যেখানে আপনার প্রাইভেট ইমেজ থাকে প্রাইভেট।

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) ‘কনটেন্ট সাজেশন’-এর মতো কঠিন বিষয়কে সহজ করে তুলেছে। এটি একটি ‘অন-ডিভাইস এআই-পাওয়ার্ড ইঞ্জিন’। যা ইমেজগুলিকে সিকিওর ফোল্ডারে সরিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়।

প্রাথমিক সেট-আপ খুবই সহজ। আপনি নির্দিষ্ট মুখ অথবা ইমেজ বেছে নিন। যা আপনি গোপন রাখতে চান। শুধু একবার ট্যাগ হয়ে গেলে বাকিটা এআই করবে!

একটা উদাহরণ দেওয়া যাক। আপনার সঙ্গীর সঙ্গে পাহাড়ে ছুটি কাটিয়ে আপনি বাড়ি ফিরেছেন। আপনার ফোনে একগুচ্ছ নিজস্বী আছে। আপনি চান না, সেগুলি কেউ দেখুক, এমনকী আপনার প্রিয় বন্ধুও নয়। 

কিন্তু আন্দাজ করুন, কী ঘটল? কোনও শুক্রবার রাতে, আপনি যখন বন্ধুবান্ধবদের সঙ্গে আছেন, কেউ সেইসব ফোটো দেখে ফেললেন। সেখানে আপনার গোপনীয়তা ভঙ্গ হয়ে গেল।

তবে এখন আর আর হবে না। ‘কনটেন্ট সাজেশন’ আপনার প্রাইভেট ফোটোগুলিকে প্রাইভেট রাখতে সাহায্য করে। উপরে যে ঘটনার উল্লেখ করা হল,তা কখনও হবে না। আপনার নিজস্বগুলি পাবলিক গ্যালারিতে দৃশ্যমান হবে না। কারণ আপনি ইতিমধ্যে আপনার সঙ্গীর মুখ প্রাইভেট হিসেবে বেছে নিয়েছেন এবং তৎক্ষণাৎ সেই সব ফোটো আপনার প্রাইভেট ফোল্ডারে সরিয়ে নিয়েছেন!

আগে-কখনও-দেখিনি প্রাইভেসি ফিচার

স্যামসাংয়ের (Samsung) নতুন প্রাইভেসি ফিচার নিজেই একটি পৃথক স্থানে রয়েছে। Samsung যা করছে, তার ধারেকাছেও আসেনি অন্য কোনও সংস্থা। স্যামসাংয়ের (Samsung) ক্ষেত্রে যে প্রাইভেসি একেবারে সামনের সারিতে আছে, তা জেনে উপভোক্তারা খুশি হবেন।

ইন্ডাস্ট্রিতে নয়া বেঞ্চমার্ক তৈরির সঙ্গে স্যামসাংয়ের (Samsung) দীর্ঘদিনের যোগ রয়েছে। Galaxy A সিরিজে ইতিমধ্যে ‘দুর্দান্ত স্ক্রিন, দুর্দান্ত ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি আয়ু’ আছে। আর এবার প্রাইভেসি চমৎকারিত্ব-সহ এই ফোন কেনার আরও অনেক কারণ আছে।

Galaxy A51 ও Galaxy A71 উভয়ই ই-কমার্স প্ল্যাটফর্ম, রিটেল স্টোর ও Samsung.com -এ পাওয়া যায়।

‘অল্ট জেড লাইফ’-এ জেন জেড ও নতুন প্রজন্মকে আর উদ্বেগে থাকার প্রয়োজন নেই। বেছে নিন Galaxy A51 ও Galaxy A71। তার সঙ্গে প্রাইভেসি সংক্রান্ত আপনার সব আশঙ্কাকে বাই-বাই বলুন!

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন