বাংলা নিউজ > ব্র্যান্ড পোস্ট > প্রাইভেসি গ্যারান্টিড: Samsung Galaxy A71 ও A51-এর সঙ্গে অল্ট জেড লাইফ উপভোগ কর
সুপ্ত ফিল্ম উন্মোচন করলেন বস। Galaxy A51 ও A71-র 'কুইক সুইচ' চিন্তা দূর করবে (ছবি সৌজন্য সংগৃহীত)
সুপ্ত ফিল্ম উন্মোচন করলেন বস। Galaxy A51 ও A71-র 'কুইক সুইচ' চিন্তা দূর করবে (ছবি সৌজন্য সংগৃহীত)

প্রাইভেসি গ্যারান্টিড: Samsung Galaxy A71 ও A51-এর সঙ্গে অল্ট জেড লাইফ উপভোগ কর

  • অল্ট জেড লাইফের অঙ্গ রূপে Samsung নিয়ে এসেছে একটি নতুন স্মার্টফোন প্রাইভেসি ফিচার, যার নাম কুইক সুইচ। ফোটো, অ্যাপ এবং আরও অনেক কিছুর প্রাইভেট ও পাবলিক ক্ষেত্রের মাঝে সুইচ করতে দরকার শুধু পাওয়ার কি-তে একটি ডাবল ক্লিক!

স্মার্টফোন আমাদের জীবনের এক গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে – এটা ছাড়া আমরা কিছুই পারি না। আর মিলেনিয়াল ও জেন জেড-এর কথা বলতে গেলে, জীবন কাটানোর জন্য তাদের স্মার্টফোনের ওপর তারা আরও বেশি নির্ভরশীল, যেখানে তারা কাজ ও আনন্দ উভয়ের মাঝে ভারসাম্য রাখতে পারে!

ধরুন আপনি দিনের বেলায় একজন সাংবাদিক এবং তারপর একজন ডিজে। আপনার ফোনো অনেক কিছু আছে – কাজের গুরুত্বপূর্ণ তথ্য থেকে ব্যক্তিগত ফোটো পর্যন্ত। অন্যরা আপনার ফোন নাড়াচাড়া করলে আপনি কতটা আশঙ্কিত হবেন? ঠিক এখানেই প্রাইভেসি প্রাসঙ্গিক হয়ে ওঠে।

প্রাইভেসি শুধু বহিরাগতদের জন্য সীমায়িত নয় ; এটা হল আপনার প্রাইভেট তথ্য বন্ধু ও পরিবারের সদস্যদের থেকে দূরে রাখা। আমরা, মিলেনিয়ালরা, আমাদের ফোন কারো হাতে দিতে সবসময় উদ্বেগে থাকি, এবং এমনকি আমরা এটা দিলেও, আমরা টানা উদ্বিগ্ন হতে থাকি যে সংশ্লিষ্ট ব্যক্তি এই বুঝি আমাদের ব্যক্তিগত তথ্য দেখে ফেলল।

ঠিক এজন্যই Samsung, যার সর্বদা মানসিকতা হল ব্যবহারকারী-প্রথম, আপনার কাছে Galaxy A71 ও

Galaxy A51-এর মাধ্যমে নিয়ে এসেছে ইন্ডাস্ট্রির প্রথম উদ্ভাবনী প্রাইভেসি ফিচার যেমন কুইক সুইচ এবং ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনস। এই ফিচার প্রবর্তন করা হয়েছে Samsung-এর ‘ভারতে তৈরি’ উদ্যোগের অধীনে। এগুলি ইউজারের উদ্বেগ দূর করতে সাহায্য করে, বিশেষ করে জেন জেড-এর, তাদের স্মার্টফোন অন্যকে শেয়ার করার সময় তারা যে উদ্বেগে ভোগে, এটা তাদের অল্ট জেড লাইফ যাপন করতে দেয়।

কেউ আপনার প্রাইভেসি জেনে ফেলবে এবিষয়ে কোনো আশঙ্কা ছাড়াই সম্পূর্ণ স্বাধীনতার সঙ্গে আপনি যেভাবে জীবন কাটাতে চান, সেটাই হল অল্ট জেড লাইফ। আসুন আরও দেখি।

প্রাইভেসি আপনার আঙুলের ডগায়

এটা খুব পরিচিত তথ্য যে মিলেনিয়াল ও জেন জেড প্রচুর সেলফি ও ভিডিয়ো নেয়, কিন্তু তারা চায় না এগুলো অন্য কেউ দেখুক। আগে একমাত্র বিকল্প ছিল গ্যালারি লক করা, কিন্তু কখনো যদি কোনো বন্ধু আপনার কাছে পাসওয়ার্ড চাইত, আপনি কী করতেন? আপনি হয়তো শেষপর্যন্ত সেটা দিয়ে দিতেন আপনার চরম অস্বাচ্ছন্দ্য সত্ত্বেও, এবং আপনার প্রাইভেসিও প্রকাশ হয়ে যেত!

কুইক সুইচ থাকায় আপনাকে এবিষয়ে চিন্তা করতে হবে না। ফোটো, অ্যাপ এবং আরও অনেক কিছুর প্রাইভেট ও পাবলিক ক্ষেত্রের মাঝে সুইচ করতে এটায় শুধুমাত্র দরকার পাওয়ার কি-তে একটা ডাবল ক্লিক। হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন! (এবং কেউ জানবে না)!

একটা উদাহরণ দেওয়া যাক। আপনি অফিসে রয়েছেন, আপনার সহকর্মীকে একটা মিম দেখাচ্ছেন যা আপনার বসকে নিয়ে আপনি তৈরি করেছেন। কিন্তু অনুমান করুন কী ঘটল। ঠিক তখনই আপনার বস আপনাদের দিকে হেঁটে এলেন, ফোনটা চাইলেন। আপনি কী করবেন?

অভিনেত্রী রাধিকা মদনের থেকে শিখুন, যিনি একই পরিস্থিতি থেকে বেরোতে শুধুমাত্র কুইক সুইচ ব্যবহার করেন।

রাধিকা এই গতিপথ-ভঙ্গকারী ফিচারই ব্যবহার করেছিল একটি পরিস্থিতিতে নিজের প্রাইভেসি রক্ষা করতে যেখানে জড়িত ছিল তার প্রেমিক ও বোন। যাই হোক না কেন, আমরা সবাই চিনি তাকে যে লুকিয়ে আমাদের ওপর উঁকি দিতে ভালোবাসে এবং আমাদের ফোনে আমরা কী করছি দেখতে চায়, তাই না? আরও জানতে দেখুন।

Samsung পরিচিত এর অনন্য উদ্ভাবনের জন্য, এবং এবারও, কুইক সুইচ ফিচার এটা ফের প্রমাণ করেছে। এটা অফার করে স্বাচ্ছন্দ্য, বিঘ্নহীনতা এবং স্ব-ইচ্ছার সংমিশ্রণ। Samsung Galaxy A71 ও A51-এ লভ্য, কুইক সুইচ আপনাকে অল্ট জেড লাইফের অভিজ্ঞতা প্রদান করে যা অন্য কোনোকিছুতে পাবেন না।

এইসঙ্গে রয়েছে ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনসও, যা কুইক সুইচের একটি এক্সটেনশন। এটি একটি অন-ডিভাইস এআই ফিচার যা আপনাআপনি ইমেজগুলিকে সুপারিশ করে প্রাইভেট ফোল্ডারে যেতে, যা Samsung Knox দ্বারা সুরক্ষিত। আপনি মানুষ ও মুখ এবং এমনকি ইমেজের প্রকার নির্ধারণ করতে পারেন যেগুলি

আপনি চান ব্যক্তিগত হিসেবে ট্যাগ করতে। এর পর, কনটেন্ট সাজেশনস বুদ্ধিমত্তার সঙ্গে প্রাইভেট গ্যালারিতে যেতে ফোটোগুলি সুপারিশ করবে, যেখানে আর কেউ এগুলি অ্যাকসেস করতে পারবে না।

শ্রেষ্ঠ মূল্যে ফ্ল্যাগশিপ ফিচার

আরও একবার, শ্রেষ্ঠ স্মার্টফোন ফিচার দু্র্দান্ত মূল্যে প্রবর্তন করেছে Samsung। 

উভয় ফোনই প্রিমিয়াম ফিচারে ভরপুর যেমন ইনফিনিটি – O sAMOLED Plus* ডিসপ্লে, স্লিক প্রিজম ক্রাশ ডিজাইন, কোয়াড-ক্যামেরা মডিউল ও ফ্ল্যাগশিপ ক্যামেরা ফিচার, যেমন সিঙ্গল টেক এবং নাইট হাইপারল্যাপ্স।

উদাহরণস্বরূপ, সিঙ্গল টেক ফিচার আপনাকে 14 রকমের ফোটো ও ভিডিয়ো (10 ফোটো ও 4 ভিডিয়ো) নিতে দেয় মাত্র 3-10 সেকেন্ডে। এর মধ্যে রয়েছে কিছু স্টাইলাইজড ইমেজ, একটি শর্ট মুভি, কিছু জিআইএফ অ্যানিমেশন এবং আরও অনেককিছু। সবচেয়ে ভালো বিষয়টি হল আপনি এই সবকিছু দেখতে পাবেন একটি অ্যালবামে। আপনি শুধু পছন্দ করুন ও বাছুন, তারপর ইমেজগুলোকে সামাজিক মাধ্যমে কথা বলতে দিন।

নাইট হাইপারল্যাপ্সে, আপনি এখন কম আলোতেও উন্নততর হাইপারল্যাপ্স ভিডিয়ো শুট কতে পারেন। সেইসব মধ্যরাত্রির দৃশ্য যা আপনার মনে রয়েছে, এক্ষেত্রে এই একটা ফিচার যা নিশ্চিতভাবেই খুব কাজে লাগবে।

আরও ভালো হল, আপনি যদি শহরভ্রমণের পরিকল্পনা করেন যা পরিচিত এর রাতজীবনের জন্য – এই ফোনে যেসব ভিডিয়ো আপনি শুট করবেন সেগুলি অন্য আর কিছু নয়, অসাধারণ হবে।

Galaxy A71-এর অন্যতম উল্লেখ্য একটি ফিচার হল এর ব্যাটারি আয়ু, 4,500mAh ব্যাটারি যা টেকে একদিনেরও বেশি! পড়ুন, বিঞ্জ-ওয়াচ করুন, খেলুন গেম – কোনো বিঘ্ন ছাড়াই সবকিছু করুন যা আপনি মন থেকে ভালোবাসেন। এইসঙ্গে এই ফোনের সঙ্গে আপনি পাবেন পেছনদিকে একটি 64MP ক্যামেরা, 25W ওয়্যার্ড চার্জিং এবং একটি বিশাল 6.7-ইঞ্চি AMOLED ডিসপ্লে।

A71-এর মতো A51-এও একইরকম ডিজাইন আছে, তবে একটু ছোট কাঠামোয়। রয়েছে একটি 6.5-ইঞ্চি AMOLED স্ক্রিন, 48MP ক্যামেরা, 4,000mAh ব্যাটারি সহ 15W ফাস্ট চার্জিং এবং বক্সের বাইরে একটি UI 2.0।

বর্ধিত সুরক্ষার জন্য Samsung Knox

আরেক ধাপ এগিয়ে, Samsung অফার করেছে এর মাল্টি-লেয়ার্ড ডিফেন্স গ্রেড সিকিউরিটি প্ল্যাটফর্মে অতিরিক্ত সুরক্ষা, যাকে বলে Knox। এটি নির্মিত স্মার্টফোনের হার্ডওয়্যার চিপে। Knox ডেটা আইসোলেট, এনক্রিপ্ট ও সিকিওর করে, এর অন্তর্ভুক্ত গোপনীয় ফাইল, Samsung Pay লেনদেন, পাসওয়ার্ড, পিকচার, ভিডিয়ো এবং আপনার ফোনের স্বাস্থ্য।

এখন আপনি জানেন যে এই ফোনগুলো কী অফার করে, আপনি কি অল্ট জেড লাইফ উপভোগ করতে তৈরি? Galaxy A51 ও Galaxy A71 লভ্য সব রিটেল স্টোর, Samsung.com এবং ই-বাণিজ্য প্ল্যাটফর্মে। রয়েছে দুর্দান্ত একটি ক্যাশব্যাক অফার যা বর্তমানে চলছে : Galaxy A71-এ 2600 টাকা পর্যন্ত এবং Galaxy A51-এ 1500 টাকা পর্যন্ত।

এটা সীমিত-পর্বের অফার, সুতরাং আর অপেক্ষা নয়!

 

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন