বাংলা নিউজ > ব্র্যান্ড পোস্ট > অল্ট জেড লাইফ যাপন করুন! কুইক সুইচ ও ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনসে প্রাইভেসির শীর্ষে Samsung
কুইক সুইচ ও ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনসে প্রাইভেসির শীর্ষে Samsung (ছবি সৌজন্য সংগৃহীত)
কুইক সুইচ ও ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনসে প্রাইভেসির শীর্ষে Samsung (ছবি সৌজন্য সংগৃহীত)

অল্ট জেড লাইফ যাপন করুন! কুইক সুইচ ও ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনসে প্রাইভেসির শীর্ষে Samsung

  • এই দুটি প্রাইভেসি ফিচার, যা এখন লভ্য Galaxy A51 ও Galaxy A71-এ, জেন জেড ও মিলেনিয়াল উভয়কেই আকর্ষিত করেছে।

এমন একটি পরিস্থিতি কল্পনা করুন যেখানে আপনি রয়েছেন একটি পার্টিতে এবং কেউ আপনার বন্ধুদের এবং সামগ্রিকভাবে পার্টির ছবি তোলার জন্য আপনার ফোন চাইছে। অন্য কারোর হাতে আপনার স্মার্টফোন থাকলে, আপনি হয়তো আপনার প্রাইভেসি নিয়ে উদ্বিগ্ন হবেন।

‘যদি ও হোয়াটসঅ্যাপে ওই মেসেজটা দেখে ফেলে, যার জন্য আমি অপেক্ষা করছি?’ এই প্রশ্ন খুব সহজেই মনে আসতে পারে।

যদি আপনি Samsung Galaxy A51 অথবা Galaxy A71 ব্যবহার করেন, তাহলে আপনার চিন্তার কোনও কারণ নেই। আপনি শুধু ‘কুইক সুইচ’ ফিচার ব্যবহার করবেন।

‘কুইক সুইচ’ ফিচার আপনার প্রিয় অ্যাপগুলির প্রাইভেট থেকে পাবলিক ভার্সানে যেতে দেয়। সেটা গ্যালারি, ব্রাউজার অথবা হোয়াটসঅ্যাপ যাই হোক না কেন, শুধু দরকার পাওয়ার বাটনে মাত্র একটি ডাবল ক্লিক।

অবিশ্বাস্য শোনাচ্ছে? হ্যাঁ, এরকমই! এই ফিচার যুগান্তকারীর কম কিছু নয়।

এই ভিডিয়োটি দেখুন। অভিনয় করেছেন রাধিকা মদন ও সানি সিং। এখানে রাধিকার বয়ফ্রেন্ডের ভূমিকায় রয়েছেন সানি। লাইব্রেরিতে রাধিকার সঙ্গে দেখা করতে যাচ্ছেন। কিন্তু তিনি জানেন না যে রাধিকা তখন তাঁর জন্য একটি সারপ্রাইজ বার্থডে পার্টির পরিকল্পনা করছেন।

রাধিকার ফোনের দিকে তাকাতে চলেছেন সানি, তখন রাধিকা ‘কুইক সুইচ’ ব্যবহার করেন। তারপর কী ঘটল জানতে ভিডিয়ো দেখুন -

আপনি যদি জানতে চান এই ফিচারটি কীভাবে সক্রিয় করে, নীচের ভিডিয়ো দেখুন -

সেইসঙ্গে এখানে আছে ‘ইন্টেলিজেন্ট কনটেন্ট সাজেশনস’। যেটির ‘অন ডিভাইস এআই’ সাহায্য করে কোন ফোটোগুলি প্রাইভেট রাখতে হবে, তা বেছে নিতে। আপনি যেগুলি সিকিওর ফোল্ডার রাখতে চান (Samsung Knox দ্বারা সুরক্ষিত), সেগুলি বাছাই করতে হবে। বাকি কাজটা করবে এআই। বাহ! এটা এতই সহজ!

আপনার শুধু করতে হবে বাছাই করতে হবে ব্যক্তি এবং সেই সবকিছু যা আপনি নিরাপদে সিকিওর ফোল্ডার রাখতে চান (Samsung Knox দ্বারা সুরক্ষিত), বাকি যা করার, সেটা করবে এআই। 

নীচের ভিডিয়ো প্রদর্শন করে আপনি কীভাবে এই ফিচার সক্রিয় করতে পারেন।

আপনার গ্যালারির মধ্যে দিয়ে স্ক্রল করুন চলতে চলতে অথবা আপনার স্মার্টফোন দিন কোনও ভাই বা বোন কিংবা কোনেও আত্মীয়কে। এখন আপনি এটা আত্মবিশ্বাসের সঙ্গে করতে পারেন।

এসব ফিচারের জন্য আপনি এখন চাপ-মুক্ত ‘অল্ট জেড লাইফ' যাপন করতে পারেন। 'অল্ট জেড লাইফ' অর্থ হল যে কোনেও পরিস্থিতিতেই প্রাইভেসি প্রথম। মূল কথা, আপনার প্রাইভেট লাইফ সর্বদা প্রাইভেটই থাকা উচিত।

গ্যালাক্সি Galaxy A51 ও Galaxy A71 প্যাকেজ ডিল

Galaxy A51 ও Galaxy A71 ডিভাইস সত্যিকারের অলরাউন্ডার। অনুমান করুন কেন? এগুলির ফ্রন্টে রয়েছে ব্লেডের মতো পাতলা বেজেল, সঙ্গে সেলফি ক্যামেরার জন্য একটি হোল-পাঞ্চ কাটআউট। এগুলিই সব নয়। একটি ইমার্সিভ ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারি আয়ু, এবং একটি কোয়াড ক্যামেরা সেটআপও রয়েছে, এর বেশি কেউ কী চাইতে পারেন?

Galaxy A71 আসে একটি ৬.৭-ইঞ্চি সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে সহ, আর A51-এ আছে একটি ৬.৫-ইঞ্চি সুপার অ্যামোলেড ফুল-এইচডি+ ডিসপ্লে।

এই স্মার্টফোনগুলিতে কোয়াড-ক্যামেরা সেটআপ সত্যিই দারুণ।

Galaxy A71-এ, আপনি পাচ্ছেন একটি প্রাইমারি ৬৪-মেগাপিক্সেল লেন্স, একটি ১২-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স সহ ভিউর ১২৩-ডিগ্রি ফিল্ড, একটি ৫-মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং একটি ৫-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আপনার সামনের খুব সুন্দর নিসর্গের একটি ক্লোজ-আপ শট, একটি পোর্ট্রেট শট অথবা একটি আল্ট্রা-ওয়াইড শট আপনি যাই চান না কেন, Galaxy A71-এর বৈচিত্র্যময় ক্যামেরা আপনাকে দুর্দান্ত ছবি উপহার দেবে।

এদিকে, Galaxy A51 ফিচারে আছে একটি ৪৮-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ১২-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি ৫-মেগাপিক্সেল ডেপথ সেন্সর ও একটি 5-মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

উভয় ক্যামেরার ফ্রন্টে আছে একটি ৩২-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এসব কোয়াড-ক্যামেরা সেটআপে আপনার ইনস্টাগ্রাম ফিড একটি সম্পূর্ণ নতুন মাত্রা গ্রহণ করবে।

সম্প্রতি একটি সফটওয়্যার আপডেটের মাধ্যমে Galaxy A51 ও A71-তে এখন এসেছে সিঙ্গল টেক, নাইট হাইপারল্যাপ্স, কাস্টম ফিল্টার্স, সুইচ ক্যামেরা হোয়াইল রেকর্ডিং*, কুইক ভিডিয়ো, স্মার্ট সেলফি এবং এআই গ্যালারি জুমের মতো ফ্ল্যাগশিপ ফিচার।

‘অল্ট জেড লাইফ’-এর জন্য সবকিছু তৈরি

Galaxy A71 ও A51 স্মার্টফোনে এমন সব ফিচার আসে, যা ইন্ডাস্ট্রিতে প্রথম উদ্ভাবন। এর শ্রেষ্ঠ বিষয় হল, এগুলি নজরকাড়া ডিভাইস।

এছাড়া, ‘কুইক সুইচ' ও ‘ইন্টেজিলেন্ট কনটেন্ট সাজেশনস’ আপনাকে নিয়ে যাবে ‘অল্ট জেড লাইফ’-এ। যেখানে প্রাইভেসি আপনার হাতে থাকবে। সেটা আপনি হাঁটার সময়, কোনও পার্টিতে রয়েছেন, কিংবা পরিবারের সঙ্গে বসে আছেন - যাই হোক না কেন, এসব ফোনে আপনি অত্যন্ত আনন্দ করতে পারবেন।

আমরা সম্পূর্ণ প্রস্তুত – আপনি তৈরি তো?

সতর্কীকরণ (ডিসক্লেমার) : এই তথ্যাদি প্রস্তুত করেছে ব্র্যান্ড সলিউশনস টিম। এই প্রবন্ধ লেখার কাজে HT Media-র কোনও সাংবাদিক নিযুক্ত ছিলেন না। এই প্রবন্ধে লেখা তথ্যের সত্যনিষ্ঠতা, প্রাসঙ্গিকতা, যথার্থতা, বৈধতা নিয়ে কোনও দাবি করে না HT Media।

বন্ধ করুন